• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

৩০ নভেম্বর ২০২২, ১১:১৩
এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা
উদ্ধারকৃত মরদেহ (ফাইল ছবি)

নরসিংদীর রায়পুরায় ২টি বিষয়ে অকৃতকার্য হওয়ায় গলায় ওড়না পেঁচিয়ে সাদিয়া আক্তার (১৫) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। 

গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুনগর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সাদিয়া মির্জাপুর ইউনিয়নের ওই গ্রামের কৃষক সোহরাফ মিয়ার মেয়ে। স্বজনরা জানান, আলহাজ্ব বজলুল হক জে এম উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় সাদিয়া।

গত সোমবার (২৮ নভেম্বর) পরীক্ষার রেজাল্ট প্রকাশ হলে ইংরেজি দ্বিতীয় ও গণিত বিষয়ে কম নাম্বার পেয়ে অকৃতকার্য হয় সাদিয়া। 

পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর থেকে বিষণ কান্না কাটি করতে দেখে প্রতিবেশী ও স্বজনরা সান্ত্বনা দেন। ওই শিক্ষার্থী বড় বোনের সাথে মুঠোফোনে মন খারাপের বিষয়টি জানান। ওই খবরটি শোনে বোনকে সান্ত্বনা দিতে বাড়ি এসে মঙ্গলবার দুপুরে ঘরের দরজা বন্ধ দেখে তাকে ডাকাডাকি করে। দরজা বন্ধ থাকায় ওই কিশোরীর সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীদের নিয়ে দরজা ভেঙে ঘরে ঢুকে ওই কিশোরীর ঝুলন্ত মরদেহ দেখতে পায় তারা। 

পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে। 

নিহতের চাচাত ভাই জুয়েল মিয়া জানান, গতকাল পরীক্ষায় অকৃতকার্য হওয়ায়। এ নিয়ে মন খারাপ করে কান্নাকাটি করে। কৃষক বাবা কাজের ক্ষেত্রে বাড়ির বাহিরে ছিল। পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় একা ঘরে ওড়না পেঁচিয়ে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে।

নিহতের বান্ধবী লিজা জানান, পরীক্ষায় ফেল করার পর থেকে রাত পর্যন্ত বিষণ কান্না কাটি শুরু করে। আমিসহ বাড়ির সকলে বোর্ডে পুনরায় যাচাইয়ের জন্য আবেদনে সাহায্য করবো বলে সান্ত্বনা দিই। মঙ্গলবার বিকালে অনলাইনে পুনঃ যাচাইয়ের আবেদনের কথা ছিল। দুপুরে শোনালাম সে আত্মহত্যা করেছে।  

রায়পুরা থানার উপ পরিদর্শক মো নাসির উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করি। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড