• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসায় নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে সোচ্চার জনতা

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর

২৮ নভেম্বর ২০২২, ১৩:৪৬
মাদরাসায় নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে সোচ্চার জনতা

লক্ষ্মীপুর ভবানীগঞ্জ চরমনসা ইসমাইল মেমোরিয়াল দাখিল মাদরাসায় নিয়োগ বাণিজ্য, অফিস সহকারী, নিরাপত্তা প্রহরী, আয়া তিন পদে নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ ও স্থানীয়রা ভুক্তভোগী পরিবার মানববন্ধন করেছেন।

গতকাল রবিবার দুপুরে ওই প্রতিষ্ঠানের সামনের মেয়ার বেড়ি মেঘনার রোড প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেনপ- ওই মাদরাসাটির ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আব্দুল জাহের, আবুল কাশেম, মিজানুর রহমান, নিয়োগ পরীক্ষার পরীক্ষার্থী অফিস সহায়ক শারমিন আক্তার, আবু বকর ছিদ্দিক, আয়া পদে কুলসুম, নিরাপত্তাকর্মী সাদ্দাম হোসেন, সোহাগ হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন- গত শুক্রবার সকাল ১০টায় ২৭ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে তার মধ্যে অফিস সহকারী হিসেবে শারমিন আক্তার প্রথম স্থান অর্জন করলে লক্ষ্মীপুর ভবানীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল হাসান রনি, ম্যানেজিং কমিটির সভাপতি মামুন রশিদ ভূঁইয়া, পাঁচ লক্ষ টাকা দাবি করে তা দিতে অস্বীকার করলে তার নিয়োগ বাতিল করা হয়।

তাদের দাবি, আয়া পদে কুসুম নামে এক মেয়ে পরীক্ষার প্রথম স্থান অর্জন করেন টাকা না দেয়ায় তাকে নিয়োগ না দিয়ে অন্য আরেক প্রতিবন্ধীকে অকৃতকার্য হওয়া লাখ টাকা বিনিময় তাকে নিয়োগ দেয়া হয়।

নিরাপত্তা প্রহরী পদে সোহাগ হোসেন, সাদ্দাম হোসেন মানববন্ধনে বলেন- লিখিত, ভাইবা পরীক্ষা উত্তীর্ণ হই। লাখ টাকা ঘুষ না দেওয়া আমাদের নিয়োগ বাতিল করে ও অকৃতকার্যদের নিয়োগ দেয় মাদরাসার সুপার মাওলানা মাকসুদুর রহমান, ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রশিদ ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান সাইফুল হাসান রনি।

এ ব্যাপারে জানাতে সুপার মাও. মাকছুদুর রহমান বলেন, নিয়োগ স্থগিত রাখা হয়েছে।

ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রশিদ ভূঁইয়া বলেন, বৃহস্পতিবার ম্যানেজিং কমিটির সভা হবে সেখানে সিদ্ধান্ত হবে নিয়োগ স্থগিত নাকি বহাল আলোচনা করে জানানো হবে। সম্পূর্ণ সরকারী বিধি মেনে নিয়োগ কার্যের একটি ধাপ সম্পন্ন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড