• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৮ নভেম্বর ২০২২, ১৩:৩৭
সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

সংবাদ প্রকাশের জেরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জাহাঙ্গীর মাহমুদ নামের এক সাংবাদিকসহ তার পরিবারের সদস্যদের নানাভাবে হত্যাসহ গুম, অপহরণ, মিথ্যা মামলাসহ হামলার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই সাংবাদিক নিজের এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার রাতে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। এছাড়া হুমকির বিষয়টি র‍্যাব-১১, র‍্যাব-১, নারায়ণগঞ্জ ডিসি, এসপি, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, রূপগঞ্জ থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়ে রেখেছেন।

সাংবাদিক জাহাঙ্গীর মাহমুদ জানান, তিনি দৈনিক কালবেলা পত্রিকায় রূপগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন। বেশ কিছুদিন ধরেই চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার অপরাধ ও অপরাধীদের ডন বজলুর রহমান বজলুকে নিয়ে প্রতিবেদন করেছেন জাহাঙ্গীর মাহমুদ।

এছাড়া কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলীর বিরুদ্ধে ‘লজিং মাস্টার থেকে টাকার কুমির’ এবং ‘বনিবনা না হলে ওয়ারিশ সনদ দেন না জাহেদ’ শিরোনামে প্রতিবেদন কালবেলা পত্রিকায় জাহাঙ্গীর মাহমুদের নামে বাইনেমে ছাপা হয়। এরপর থেকেই বিভিন্নভাবে এবং বিভিন্ন স্থানে জাহাঙ্গীর মাহমুদসহ তার পরিবারের সদস্যদের নানাভাবে হত্যাসহ গুম, অপহরণ, মিথ্যা মামলাসহ হামলার হুমকি দেয়া হচ্ছে।

জাহাঙ্গীর মাহমুদ আরও জানান, ইতিমধ্যে তাকে বড় ধরনের ক্ষতি করার জন্য দেড় ঘণ্টা ব্যাপী মিটিংও হয়েছে। তাই বিষয়টি প্রশাসনের সকল দপ্তরসহ রূপগঞ্জ থানায় সাধারণ ডায়রি করা হয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, হুমকির বিষয়ে সাংবাদিক জাহাঙ্গীর মাহমুদ জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়রি করেছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। তবে, কেউ যদি এ ধরনের চিন্তা ভাবনাও করে থাকে তাহলে ভুল করবে। সাংবাদিকদের নিরাপত্তায় আমরা কঠোরভাবে নজরে রাখছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড