• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর

২৭ নভেম্বর ২০২২, ১৩:০৩
অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা

লক্ষ্মীপুর অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী দেলোয়ার ও নুরুল আলমের হোসেনের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে গণমাধ্যম কর্মীদের লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী নারী আনোয়ারা বেগম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চররুহিতা ইউনিয়নের চরলামছি গ্রামের মৃত আনোয়ার উল্ল্যাহর মেয়ে আনোয়ারা বেগম (৬০) তার স্বামী গাছ বেপারী নুরনবীকে নিয়ে পিতার দেয়া ওয়ারিশি ২ শতক জমি সন্তানদেরকে নিয়ে দীর্ঘ ৫০ বছর যাবত ভোগ দখল করে আসছি।

গত শুক্রবার হঠাৎ করে আনোয়ারা বেগমের বড় ভাই নুরুল আলম, প্রতিবেশী দেলোয়ারা হোসেন পুলিশ নিয়ে বাড়িতে এসে হুমকি দিয়ে বলে যে, আমাদের ওয়ারিশি সম্পত্তি থেকে বেদখল করে উচ্ছেদ করবে, এখন আমাদের পরিবার আতংকিত, নিরাপত্তা হীনতা ভুগছে। ৫০ বছর আগে পিতার দেয়া ২ শতাংশ জমি ওয়ারিশ হিসেবে আমি পেয়েছি। চার ভাই শাহ আলম, খোরশেদ আলম, মাকসুদ আলম, নুরুল আলমসহ সকল সন্তানদের সম্পত্তির ভাগবাটোয়ারা করে দিয়ে গেছে বাবা। যার যার অবস্থান থেকে সবাই ভোগ দখল করে আসছে। ওয়ারিশি সম্পত্তি নিয়ে কোনো বিরোধ নেই।

এ বিষয়ে দেলোয়ার চৌধুরী জানিয়েছেন, মৃত আনোয়ার উল্ল্যাহর মুন্সির বড় ছেলে নুরুল আলম থেকে চররুহিতা ৬২নং দশালা মৌজার ৯৮ দাগে ৫৫৯নং খতিয়ানে ২ শতক জমি ৫১০নং খতিয়ান ভুক্ত ক্রয় সূত্র মালিক হই। নুর নবী গং যদি সমস্যা সমাধান করতে চাই বসে সমস্যা সমাধান করতে আমি প্রস্তুত আছি।

শনিবার লক্ষ্মীপুর মডেল থানার এএসআই কবির বলেন, জমি সংক্রান্ত বিষয়ে দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছে। জমি সংক্রান্ত বিষয়ে উভয় পক্ষকে ডেকে বিরোধ মীমাংসা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected]ail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড