• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের মিছিল লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আহত ৪

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

২৭ নভেম্বর ২০২২, ১১:৩৫
আ. লীগের মিছিল লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আহত ৪

নওগাঁর আত্রাইয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আ. লীগের মিছিল লক্ষ্য করেই ককটেল নিক্ষেপ করা হয়। বিস্ফোরণের ঘটনায় চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল শনিবার বেলা ১১টার দিকে নতুন ব্রিজ সংলগ্ন এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলেন- আ. লীগ নেতা আ. ছালাম (৫০) ও সিরাজুল ইসলাম (৫২) আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে। এছাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরূপ ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী আঘাতপ্রাপ্ত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিশ্রামে আছেন।

জানা যায়, ২৫ নভেম্বর বিকালে উপজেলার ৪নং পাঁচুপুর ইউনিয়ন শ্রমিকলীগ সহ সভাপতি কাওছার ইসলামসহ চারজনের উপর স্থানীয় ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ অতর্কিত হামলা চালায়। হামলায় আহত চারজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আহতদের হামলার প্রতিবাদে শনিবার (২৬ নভেম্বর) সকাল আনুমানিক ১০টায় আ. লীগ কার্যালয় হতে উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আক্কাছ আলীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করা হয়।

এদিন সকাল আনুমানিক ১১ ঘটিকায় মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে পৌঁছালে ব্রিজের উপর থেকে মিছিলকে লক্ষ করে পর পর ৩টি ককটেল নিক্ষেপ করা হয়। তিনটির মধ্যে দু’টি ককটেল বিস্ফোরিত হয়। ককটেলের আঘাতে আ’লীগ নেতা আঃ ছালাম (৫০) ও সিরাজুল ইসলাম (৫২) গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

এছাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরূপ ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী আঘাতপ্রাপ্ত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিশ্রামে আছেন। ঘটনার পর আ’লীগের লোকজন উত্তেজিত হয়ে কয়েকটি দোকান ভাংচুর করে। সেখানে উত্তেজনা বিরাজ করছে, অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিলো।

উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক আক্কাছ আলী বলেন, আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করছিলাম। মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে এলে পর পর তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। এতে আমাদের চারজন লোক আহত হয়। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত একটি ককটেল উদ্ধার করা হয়েছে। ঘটনার পর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জোড়ালোভাবে তদন্ত চলছে। অতিদ্রুত সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় আনা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড