• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির মঞ্চ ভাঙচুর, সাবেক সাংসদ শ্রীঘরে

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

২২ নভেম্বর ২০২২, ১৬:৫৩
বিএনপির মঞ্চ ভাঙচুর, সাবেক সাংসদ শ্রীঘরে

বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের দুইবারের সাবেক এমপি নাদিম মোস্তফাকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফার ব্যক্তিগত সহকারী মোস্তাফিজুর রহমান সুমন বলেন, ডিবি পুলিশ পরিচয়ে নাদিম মোস্তফাকে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় তারা বলেছেন, তাকে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। সেই মামলার প্রেক্ষিতে তাকে নিয়ে যাওয়া হচ্ছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, দুপুরে নগরীর বোয়ালিয়া থানার পাঠানপাড়া নিজ বাড়ি থেকে নগরীর বোয়ালিয়া থানার পুলিশের সহযোগিতায় রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের একটি দল নাদিম মোস্তফাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ৮/১০টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, ২০১৫ সালের ৫ জানুয়ারি পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় আব্দুল মজিদ নামে এক পথচারী নিহত হন। ওই ঘটনায় পুঠিয়া থানায় দায়ের করা হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানার আসামি ছিলেন নাদিম মোস্তফা। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

অপর দিকে সোমবার (২১নভেম্বর) সন্ধ্যায় রাজশাহীর পুঠিয়ায় ইউনিয়ন বিএনপির কর্মী সমাবেশ মঞ্চ ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ সময় কয়েকটি ককটেল উদ্ধার করা হয়েছে। পুলিশ রাজশাহী জেলা বিএনপির সাবেক সহ সভাপতি অধ্যাপক খোরশেদ আলমকে গ্রেপ্তার করেছে। সোমবার (২১ নভেম্বর) বিকালে উপজেলার মোল্লাপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

রাজশাহী জেলার সাবেক যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টু অভিযোগ করে বলেন, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহা সমাবেশ। আর এই সমাবেশ সফল করতে সোমবার মোল্লাপাড়া ও সৈয়দপুর বাজারে তৃণমূল বিএনপি ইউনিয়ন পর্যায়ে কর্মী সমাবেশের আয়োজন করেন। সমাবেশে যোগ দিতে সাবেক (পুঠিয়া-দুর্গাপুর) এমপি ও জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা আসার কথা ছিল। আর এই সংবাদে ওই এলাকার আওয়ামী যুবলীগ আমাদের সমাবেশ বানচাল করতে তারা পাল্টা কর্মী সমাবেশের ডাক দেয়। বিএনপির মঞ্চ ভেঙেছে যুবলীগ। আর পুলিশ আটক করেছেন বিএনপির নেতাকে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমন বলেন, মঞ্চ ভাঙচুর কারা করেছে বলতে পারব না। তবে সৈয়দপুরে ‘যুবলীগ পূর্বনির্ধারিত কর্মী সমাবেশ করেছে। তারা কোনো ভাঙচুর বা গ্যান্জাম করেনি।

তিনি আরও বলেন, পুঠিয়ায় বিএনপির দুটি গ্রুপ। একটি নাদিম মোস্তফা ও অপরটি নজরুল ইসলাম মণ্ডল গ্রুপ। আর আজকে নাদিম মোস্তফা গ্রুপের সমাবেশ মঞ্চ ভাঙচুর করেছে নজরুল মণ্ডল গ্রুপের লোকজন।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ উপলক্ষে বিএনপির প্রস্তুতি চলছে। তবে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচীতে রাজশাহীর রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। থানায় থানায় হাত বোমার বিস্ফোরণ ও উদ্ধারের ঘটনায় বিএনপির শতশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এ সব মামলার আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড