• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র দুটি কালভার্টের জন্য এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগ

  সাইদুজ্জামান সাগর, রাণীনগর (নওগাঁ)

২২ নভেম্বর ২০২২, ১৬:১২
মাত্র দুটি কালভার্টের জন্য এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগ

নওগাঁর রাণীনগরে কাশিমপুর ইউনিয়নয়ের এনায়েতেপুর বাজার থেকে সর্বরামপুর গ্রাম হয়ে কুজাইল বাজার পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার পাকা সড়কে দুইটি কালভার্ট ভেঙ্গে দীর্ঘদিন ধরে চরম জনদুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।

রাণীনগর এলজিইডির আয়ত্তাধীন এ সড়কে এলাকার এনায়েতপুর, সর্বরামপুর, ডাঙ্গাপাড়া, কাশিম হালদারপাড়া গ্রামের প্রায় ১০ হাজার মানুষের দৈনন্দিন চলাচলের এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচলের কারণে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

সড়ক দুর্ঘটনা ও চলাচলের দুর্ভোগ রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দ্রুত এই দুইটি কালভার্ট সংস্কার বা পুন:নির্মাণ করার দাবি জানিয়েছে স্থানীয়রা।

উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য সর্বরামপুর গ্রামের হামিদুর রহমান, পলাশ হোসেন, এনায়েতপুর গ্রামের জুয়েল হোসেন জানান, এই সড়কের মধ্যে ২টি কালভার্টের মধ্যে একটি গত দুই বাছর আগে সম্পূর্ণ ভেঙ্গে যায়। দুর্ভোগ থেকে কিছুটা মুক্তি পেতে স্থানীয়রা যাতায়াতের সুবিধার্থে মাটি ইট দিয়ে ভরাট করে কোনো রকম চলাচল করছে।

কিন্তু পানি নিষ্কাসনের ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় সড়কের দুই পাশের ফসলি জমিতে জলাবদ্ধতার কারণে ফসল উৎপাদনও হুমকিতে পড়েছে। অপর কালভার্টটির দু‘পাশের মাটি ডেবে ও ভেঙ্গে যাওয়ায় যান-চলাচলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত এ দুটি কালভার্ট সংস্কার বা পুন:নির্মাণ করা অতি জরুরি।

এ ব্যাপারে কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মকলেছুর রহমান বাবু বলেন, কালভার্ট দুটি ভেঙ্গে যাওয়ায় দীর্ঘদিন ধরে এলাকার মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। কালভার্ট গুলো দ্রুত সংস্কার বা পুন:নির্মাণ না করলে বড় রকমের সড়ক দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. ইসমাইল হোসেন বলেন, দ্রুত কালভার্ট দুটির অস্থায়ী পাটাতনের ব্যবস্থা করে পুন:রায় নতুন করে নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড