• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটোরে বোমা বিস্ফোরণ, বিএনপির দেড়শ নেতাকর্মীর নামে মামলা

  আনোয়ার পারভেজ, নাটোর

২২ নভেম্বর ২০২২, ১৫:৫৪
নাটোরে বোমা বিস্ফোরণ, বিএনপির দেড়শ নেতাকর্মীর নামে মামলা
অবিস্ফোরিত ককটেল (ফাইল ছবি)

নাটোর সদরের দিঘাপাতিয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার এলাকায় পাঁচটি শক্তিশালী বোমা (ককটেল) বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত পৌনে ৯টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। যদিও এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার পরপরই নাটোর থানা পুলিশ ঘটনাস্থল থেকে আরও ৮টি বোমা (লাল স্কসটেপে মোড়ানো বোমা সদৃশ বস্তু) উদ্ধার করেছে। এ সময় পুলিশ আব্দুল ওয়াহাব আলী নামে স্থানীয় ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদককে আটক করেছে। আব্দুল ওয়াহাব আলী একই এলাকার মোতালেব হোসেনের ছেলে।

এ দিকে ঘটনাটির পরপরই আজ মঙ্গলবার সকালে স্থানীয় আওয়ামী লীগ কর্মী রবিউল করিম বাদী হয়ে ৩০ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখসহ ১৫০ জনের নামে মামলা দায়ের করেছেন।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ মো. নাছিম আহম্মেদ বলেন, সোমবার রাত ৮টা ৫৫ মিনিটের দিকে ৯৯৯ থেকে ফোন করে জানানো হয় ডাঙ্গাপাড়া এলাকায় বোমা বিস্ফোরিত হয়েছে। এই খবর পাওয়ার পর পুলিশ দ্রুত সদর উপজেলার ডাঙ্গাপাড়া বাজার এলাকায় গিয়ে জনৈক রাজ্জাকের নির্মাণাধীন চায়ের দোকান থেকে ৮টি শক্তিশালী বোমা (লাল স্কসটেপে মোড়ানো বোমা সদৃশ বস্তু) উদ্ধার করে। এ সময় ঘটনার সাথে জড়িত সন্দেহে আব্দুল ওয়াহাব নামে স্থানীয় এক বিএনপি কর্মীকে আটক করা হয়েছে। এর আগে ৫টি বোমা বিস্ফোরিত হয়েছে বলে স্থানীয়রা পুলিশকে জানিয়েছে।

যদিও নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেছেন, স্থানীয় বিরোধের জের ধরে দিঘাপাতিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব আলী কে ফাঁসানোর অপচেষ্টা করা হচ্ছে। তিনি বিএনপি নেতা আব্দুল ওয়াহাব আলীর মুক্তির দাবি জানিয়েছেন। এর আগে গত শনিবার ঠিক একই সময়ে জেলার লালপুর উপজেলা সদর গোপালপুর বাজারে বিএনপি অফিসের সামনে থেকে চারটি ককটেল ও দুটি পেট্রল বোমা উদ্ধার করার কথা জানায় পুলিশ।

উল্লেখ্য, এ ঘটনায় পরের দিন স্থানীয় বিএনপির আট নেতার নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ জনের নামে বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড