• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিণের চামড়া-কয়েনসহ জীনের বাদশা গ্রেফতার

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২২ নভেম্বর ২০২২, ১৫:১৬
হরিণের চামড়া-কয়েনসহ জীনের বাদশা গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল (ছবি : অধিকার)

কুড়িগ্রামে জীনের বাদশা চক্রের মুল হোতা মো. মেহের আলী (৩৫) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। আজ মঙ্গলবার (২২ নভেম্বর) ভোররাতে মেহের আলীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি মেহের আলী কুড়িগ্রাম পৌর শহরের কৃষ্ণপুর চরুয়াপাড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, অভিযোগকারী বাদীর বড়বোনের সংসার জীবনে সন্তান না হওয়ায় বিভিন্ন স্থানে চিকিৎসা গ্রহণ করে সুফল না পাওয়ায় অজ্ঞাত পরিচয়ের মাধ্যমে মোবাইলে মেহেদী নামের কবিরাজের সাথে পরিচয় হয়। সে জীনের বাদশা হিসেবে নিজেকে পরিচয় দেয় এবং জানায় জীনের মাধ্যমে সে মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করে থাকে।

পরবর্তীকালে ভিকটিমের গর্ভধারণের বিষয়কে কেন্দ্র করে প্রতারণা মূলকভাবে প্রায় চার লক্ষ টাকা হাতিয়ে নেয়। এরপর সে ভিকটিমের পরিবারের কৌশলে বিশ্বাস অর্জন করে তাদের জানায় যে বাড়ীর ভিতরে টাকার ড্যাগ আছে, জীনের মাধ্যমে তা উঠিয়ে দেবে,এ কথা কাউকে বলা যাবে না বলে বাড়ীর বিভিন্ন জায়গায় তাবিজ কবজ করে। এরপর মেহের আলী ভিকটিমের পরিবারের নিকট একটি প্যাকেট দেয় এবং এর ভিতরে স্বর্ণের কয়েন আছে মর্মে জানায়।

যার বর্তমান বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। তবে উক্ত কয়েন তাহাজ্জুদের নামাজের সময় ঘর অন্ধকার করে হাতে হাত মোজা পরে মোমবাতির আলো জ্বালিয়ে দেখতে হবে। উক্ত বিষয়ে স্বর্ণের কয়েন দেওয়ার কথা বলে আরও প্রায় ১২ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক।

অভিযোগের ভিত্তিতে কুড়িগ্রাম সদর থানার একটি চৌকস টিম প্রাথমিক তদন্ত ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নিজেকে জীনের বাদশা দাবি করা কবিরাজ মেহের আলীকে গ্রেফতার করে। এরপর তার কাছ থেকে কয়েন, হরিণের চামড়ার টুকরো, মোবাইল ফোন, তাবিজ কবজ উদ্ধার করা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, গ্রেফতারকৃত আসামি দীর্ঘদিন ধরে চতুরতার সাথে গোল্ড কয়েনের লোভ দেখিয়ে নিজেকে জীনের বাদশা পরিচয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। পরবর্তী সময়ে কুড়িগ্রাম জেলা পুলিশ অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে জীনের বাদশা পরিচয়দানকারী মেহেদী নামে পরিচয় দেওয়া প্রতারক মেহের আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড