• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস

শীতের তীব্রতায় কাঁপছে তেঁতুলিয়া

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

২২ নভেম্বর ২০২২, ১১:৪২
শীতের তীব্রতায় কাঁপছে তেঁতুলিয়া, তাপমাত্রা ১২.২ ডিগ্রি

হিমালয়ের কোলঘেঁষা দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা। বিগত কয়েকদিন থেকে ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস ঘরে ওঠানামা করছে। ধীরে ধীরে তাপমাত্রা কমতে শুরু করেছে এ প্রান্তিক অঞ্চলে।

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল নয়টায় দেশের সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ দৈনিক অধিকারকে জানান, আজ (মঙ্গলবার) সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

উত্তর হিমালয় থেকে বয়ে হিমেল বাতাসে বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে এ জনপদে। সকালে সূর্য উঠলেই ধীরে ধীরে কুয়াশা কেটে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে কুয়াশা মিশ্রিত রোদ উঠলেও উত্তাপ ছড়ায় না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিকালে গড়াতেই তাপমাত্রা কমে গিয়ে শীতের আমেজ শুরু হয়। নিম্ন আয়ের মানুষের দুর্ভোগও দিন দিন বাড়ছে।

এ দিকে গত কয়েকদিন ধরে শেষ বিকাল থেকে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। সকালের সোনালী ধানের ক্ষেতে শিশিরের বিন্দু বিন্দু কণা চিক চিক করছে। রাতে কোনো কোনো দিন কুয়াশা বেশি পড়ে। ঠাণ্ডা সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত থাকে। দিনের বেলা সূর্যের তাপে ঠাণ্ডা কমে গিয়ে গরম অনুভূত হলেও সন্ধ্যার পর গরম কাপড় পড়ে বের হতে হচ্ছে। আর রাতে কাঁথা-কম্বল ছাড়া থাকা যাচ্ছে না। অবশ্য দিনের বেলা তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রিতে ওঠানামা করছে। এ কারণে দিনে গরম অনুভূত হয়।

আবহাওয়ার পরিবর্তনের কারণে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বিপর্যস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন জেলা ও উপজেলার হাসপাতালে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড