• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেএমবির তিন সদস্যের যাবজ্জীবন, একজনের ১৪ বছরের কারাদণ্ড

  সুমন খান, লালমনিরহাট

২২ নভেম্বর ২০২২, ১১:১৯
জেএমবির তিন সদস্যের যাবজ্জীবন, একজনের ১৪ বছরের কারাদণ্ড

অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে লালমনিরহাটের পাটগ্রামের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্যের যাবজ্জীবন ও একজনের ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। 

গতকাল সোমবার দুপুরে লালমনিরহাট দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মিজানুর রহমান এ রায় দেন। এ সময় আদালত এলাকায় কঠোর পুলিশি নিরাপত্তা নিশ্চিত করা হয়। সাজাপ্রাপ্ত আসামিরা সকলে লালমনিরহাট জেলা কারাগারে রয়েছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জেএমবি সদস্যরা হলেন- আসাদুজ্জামান ওরফে আপেল, শফিক ইসলাম, মোখলেছার রহমান ও ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হলেন আবু জাহিদ ওরফে জাহিদুল ইসলাম ওরফে রুমেল। তাদের বাড়ি পাটগ্রাম উপজেলার সোহাগুর ও রসুলগঞ্জ।

২০১৮ সালের ৮ আগস্ট রাতে বিশেষ অভিযান চালিয়ে রংপুর র‍্যাব-১৩ এর একটি দল পাটগ্রামের পোস্ট অফিস এলাকা থেকে তাদের আটক করেছিল। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, দুটি পিস্তলের গুলি, ম্যাগজিন একটি, দুটি শুটার গান, শুটার গানের গুলি দুটি, কয়েকটি মোবাইল ও ৬০টি জিহাদি বই উদ্ধার করেছিল র‍্যাব। তারা গোপন একটি স্থানে রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করছিলেন।

মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন লালমনিরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট আকমল হোসেন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড