• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আমার অবর্তমানে আপনারা নিজেদের দায়িত্ব পালন করবেন’

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

২১ নভেম্বর ২০২২, ১৬:৩৭
‘আমার অবর্তমানে আপনারা নিজেদের দায়িত্ব পালন করবেন’

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুর সিটি কর্পোরেশনে একজন যাবে একজন আসবে। এটাই নিয়ম। আমি যে সিটি কর্পোরেশন আপনাদের মাঝে রেখে গেলাম, আমার অবর্তমানে আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। পরবর্তীকালে যেই আসুক, তাকে সহযোগিতা করবেন।

গতকাল রবিবার রংপুর সিটি কর্পোরেশনের কর্মচারী ইউনিয়নের অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, ৫ বছরে প্রতি মাসের ২৬ থেকে ২৯ তারিখের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রদান করা হয়েছে। যা রংপুর পৌরসভা ও সিটি কর্পোরেশনের ইতিহাসে বিরল।

তিনি আরও বলেন, কোনো কর্মচারী বিপদে পড়লে ৪ থেকে ৬ মাসের আগাম বেতন প্রদান, প্রভিডেন্ট ফান্ডের টাকা সঠিকভাবে ব্যাংকে জমা করন. অবসরের সময় গ্র্যাচুটি ৮০ মাস থেকে ১০৩ গ্র্যাচুটি প্রদান করা, ভবিষ্যৎ তহবিল থেকে ঋণ প্রদান, সিনিয়ারেটি প্রদান করা, সিটি কর্মচারী ইউনিয়ন গঠন ও শ্রম অধিদপ্তর হতে রেজিস্ট্রেশন গ্রহণের সহায়তা করন, সিটি পুলিশ ভাইদের যাতায়তের জন্য সাইকেল ও পোশাকের ব্যবস্থা করা, কোনো কর্মচারী মৃত্যুবরণ করিলে তার বাড়িতে গিয়ে তার পরিবার বর্গের খোঁজখবর নেয়া ও সান্ত্বনা দেওয়া এবং দাফন কার্যে জন্য স্থায়ী কর্মচারী-৫০ হাজার, মাস্টার রোল কর্মচারী-৩০ হাজার এবং চুক্তিভিক্তিক কর্মচারী ২৫ হাজার সাথে সাথে তার পরিবার গর্বে হাতে তুলে দোয়া ও অধ্যবেলা ছুটির ব্যবস্থা করা, কোনো কর্মচারী, কর্মকর্তা, কাউন্সিলর মৃত্যুবরণ করলে তাকে সম্মান সরূপ তার লাশ সিটি কর্পোরেশনে আনা এবং সিটি কর্পোরেশন চত্বরে তার জানাজার নামাজ করানো।

তিনি আরও বলেন, মৃত কর্মচারীদের ছেলে ও মেয়েদের চাকুরি প্রদান করা, কর্মচারী কল্যাণ তহবিল হইতে অসুস্থ কর্মচারীদের সাহায্যর ব্যবস্থা গ্রহণ করা, সকল কর্মচারীদের সাথে ভাল ব্যবহার করা এবং তাদের সমস্যা সমাধানের ব্যবস্থা করাসহ সিটি কর্পোরেশন কর্মচারীদের সার্বিক সুযোগ সুবিধার নিশ্চিত করেছি।

রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আব্দুর রহিম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এস কথা বলেন তিনি।

রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর শান্তর সঞ্চালনায় অনুষ্ঠিত অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সামসুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবু তালেব সরকার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদ হাসান মৃধা, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. কামরুজ্জামান ইবনে তাজ, কাউন্সিলর মাহাবুবর রহমান মঞ্জু, মুনতাসীর শামীম লাইকো, ফেরদৌসি বেগম, মনোয়ারা সুলতানা মলি, প্রশাসনিক কর্মকর্তা মো. নাঈম-উল-হক, রাজস্ব শাখার ব্যবস্থাপক তুহিন বকসি, লাইন্সেস শাখা ব্যবস্থাপক শামিমসহ রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন শাখা প্রদানগণ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড