• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে পৌর মেয়রে দুই ছেলেকে দুদকে তলব

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

২১ নভেম্বর ২০২২, ১৬:০৮
সাভারে পৌর মেয়রে দুই ছেলেকে দুদকে তলব

ঢাকার আশুলিয়ার দুই সহোদর আওয়ামী লীগ নেতা ও তাদের পরিবারের সদস্যদের সম্পত্তির হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযুক্ত দুই আওয়ামী লীগ নেতা হলেন- আশুলিয়া থানা কমিটির সভাপতি ফারুক হাসান তুহিন ও তার ভাই একই কমিটির প্রচার সম্পাদক কামরুল হাসান শাহীন। তারা উভয়ই সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল গনির ছেলে।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গত ৯ নভেম্বর ফারুক হাসান তুহিন ও কামরুল হাসান শাহীনসহ তাদের পরিবারের সদস্যদের নামে নামজারিকৃত ফ্ল্যাট, প্লট এবং জমিসহ সম্পত্তির হিসাব চেয়ে দুদকের প্রধান কার্যালয় থেকে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে দু'টি পৃথক চিঠি প্রেরণ করা হয়।

দুদকের চিঠির সূত্রে জানা যায়, ফারুক হাসান তুহিন (৫০), তার স্ত্রী নাসরিন আক্তার (৩৮), দুই ছেলে তৌফিক হাসান সোয়াদ ও তাসফিক হাসান সাবিদ এবং কামরুল হাসান শাহীন (৪৪), তার স্ত্রী সুলতানা আক্তার (৩৪), দুই ছেলে তাহসান হাসান রোহান রুহান ও তাহসিন হাসান রিয়ানের নামে নামজারিকৃত জমি, ফ্ল্যাট ও প্লটের তালিকা চাওয়া হয়েছে। চিঠি পাওয়ার সাত কর্ম দিবসের মধ্যে তথ্য প্রেরণের জন্য বলা হয়েছে।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ পরিচালক কমলেশ মণ্ডল বলেন, ফারুক হাসান তুহিন এবং কামরুল হাসান শাহিনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এই দুই ব্যক্তিসহ তাদের পরিবারের সদস্যদের সম্পদের যাবতীয় তালিকা চেয়ে চিঠি দেয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন বলেন, দুদকের চিঠির বিষয়ে আমার কিছু জানা নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড