• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিদ্ধিরগঞ্জে লাগামহীন শীতকালীন সবজির বাজার

  মোঃ আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২১ নভেম্বর ২০২২, ১২:৩৩
শীতকালীন সবজি

ছয় ঋতুর বাংলাদেশে বছর পেড়িয়ে আবারও বইছে শীতের আমেজ। তেমনি নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের বিভিন্ন হাট-বাজারে উঠতে শুরু করেছে শীতকালীন সবজি। তবে খুচরা বাজারের ক্রেতাদের দাবি সবজির মূল্য লাগামহীন।

সোমবার (২১ নভেম্বর) সিদ্ধিরগঞ্জের বিভিন্ন বাজারে গিয়ে এমন দৃশ্যের দেখা মিলেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, বাজারগুলোতে ক্রেতাদের চাহিদা তুলনামূলক বেশি থাকলেও অনেকেই মূল্য বেশি হওয়ায় নিজের পছন্দের সবজি ক্রয়ে হিমশিম খাচ্ছেন। এদিকে বিক্রেতারা বলছেন তাদের বেশি দামে ক্রয় করে আনতে হওয়ায় বেশিতে বিক্রি করা লাগে।

বর্তমান বাজারে শীতকালীন যেসব সবজি দেখা গেছে তা হলো, নতুন আলু ১৪০ টাকা (কেজি) ,শিম ১১৫-১২০ টাকা (কেজি) , শালগম ৬০ টাকা (কেজি) , কাঁচা টমেটো ৬০-৭০ টাকা ( কেজি), পেঁয়াজ পাতা ৮০ টাকা ( কেজি), গাজর ১৩০-১৩৫ টাকা (কেজি), তাল বেগুন ৬০ টাকা ( কেজি), মুলা ৩০ টাকা ( কেজি), ফুলকপি পিছ প্রতি ৩৫-৪০ টাকা ও বাঁধা কপি পিছ প্রতি ৩০ টাকা।

শুধু বাজার নয় এখানকার বিভিন্ন ফুটপাত ও সড়কের পাশে ভ্যান বসানো সবজি বিক্রেতাদের দোকানে ভিড় জমান ক্রেতারা।

বাজারে সবজি কিনতে আসা শাহিদা আক্তারের সঙ্গে কথা বলে জানা যায়, আদমজী ইপিজেড এর একটি ফ্যাক্টরিতে চাকরি করেন তিনি। কাজ শেষে প্রায়ই সন্ধ্যায় বাজার করেন। শীত আশাতে শীতকালীন সবজি ক্রয়ের আগ্রহে বাজারে আসলেও মূল্য বেশি থাকায় বেশি ক্রয় করেননি তিনি।

রিকশাচালক নূর মোহাম্মদ জানান , বাজার সদাইয়ের যে দাম আমরা গরীব মানুষ কেমনে কিনমু? শীত আইছে নতুন নতুন সবজিও দেখলাম কিন্তু বেশি আর কিনতে পারুম না। তাই শিম আর টমাটো নিয়া যাই। কয়েকদিন গেলে দাম কমলে বেশি বেশি কিনুম।

সবজি বিক্রেতা জুয়েল হোসেন বলেন, মাত্রই তো বাজারে উঠেছে শীতকালীন সবজি। নতুন নতুন সব জিনিসরেই দাম একটু বেশি থাকে। আমরা কি করবো? আমাদের বেশি দামে ক্রয় করে আনার কারণে বেশিতে বিক্রি করা লাগে।

চিটাগাংরোড শিমরাইলের কাঁচা-বাজারের দোকানদার সোহেল জানান, আমরা সবসময় সবজি বিক্রি করি। যে মৌসুমে যে সবজির চাহিদা বেশি সেটাই বেশি আনা হয়। শীতকাল শুরু হয়েছে। তাই আমরা এখন শীতকালীন সব ধরনের সবজি আনতে শুরু করেছি। তুলনামূলক সব সবজির দাম একটু বেশি। তবে আমাদের আর কি করার? ব্যবসা তো করা লাগবে। তাই বেশি দাম দিয়েই ক্রয় করে আনতে হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড