• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিনকে সাময়িক অব্যাহতি

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

২০ নভেম্বর ২০২২, ১৩:৪৩
রংপুর আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিনকে সাময়িক অব্যাহতি

কেন্দ্রীয় নেতাদের পরামর্শে শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বিশেষ সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, সম্প্রতি জেলা আওয়ামী লীগের ৫৩ জন সদস্য সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে গুরুতর বেশকিছু অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতাদের কাছে চিঠি দেন। অভিযোগগুলোর মধ্যে ছিল- জেলা পরিষদ নির্বাচন, হারাগাছ পৌরসভা নির্বাচন, বিভিন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ, দলীয় সভা সমাবেশ ও কর্মসূচিতে অংশগ্রহণ না করা, কমিটির নিয়মিত সভা আহ্বান না করাসহ দলীয় নীতি-আদর্শ পরিপন্থি আরও বেশকিছু সুনির্দিষ্ট অভিযোগের উল্লেখ রয়েছে চিঠিতে।

এই চিঠির পরিপ্রেক্ষিতে দলের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতাদের পরামর্শে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল কমির রাজু বিশেষ সাধারণ সভা আহ্বান করেন। সভায় মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না। জ্যেষ্ঠ সহ সভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদের সভাপতিত্বে সভা শুরুর পর উপস্থিত নেতাকর্মীরা মমতাজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে অভিযোগগুলো উত্থাপন করে তার স্থায়ী বহিষ্কার দাবি করেন।

সভার একাধিক সূত্র জানিয়েছে, মূলত রংপুর জেলা আওয়ামী লীগকে পাশ কাটিয়ে মমতাজ উদ্দিন আহমেদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিকের মাধ্যমে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের অনুমতি নেন।

আজ রবিবার (২০ নভেম্বর) এই সম্মেলন অনুষ্ঠানের কথা থাকলেও জেলা আওয়ামী লীগের ৫৩ সদস্যের অভিযোগের প্রেক্ষিতে তা স্থগিত করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সভা শেষে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা আওয়ামী লীগের পদ থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া এবং ১৫ দিনের মধ্য কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে মমতাজ উদ্দিন আহমেদের অবর্তমানে সংগঠনের সভাপতির দায়িত্বকে পালন করবেন, সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান অ্যাডভোকেট ইলিয়াস।

যদিও দলের গঠনতন্ত্র অনুযায়ী জ্যেষ্ঠতার ভিত্তিতে সহ সভাপতিরাই এ দায়িত্ব পালন করার কথা। শনিবারের সভায় মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত না থাকায় জ্যেষ্ঠ সহ সভাপতি হিসেবে অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সভাপতিত্ব করেন বলে জানা গেছে।

এ দিকে এ বিষয়ে মমতাজ উদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবারের সভাটি করা হয়েছে তাকে না জানিয়ে। তিনি বলেছেন, যে সময় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেদের মধ্যকার সব ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে দলের বিজয় নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন, দেশের এ ক্রান্তিকালে তখন এমন ঘটনা নেত্রীর আহ্বানের বিরোধী বলে মনে করছি। এ বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তিনি যোগাযোগ করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড