• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় ৫ দফা দাবিতে রিক্সা-ভ্যান শ্রমিকদের বিক্ষোভ 

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

১৯ নভেম্বর ২০২২, ১৬:৫৫
আশুলিয়ায় ৫ দফা দাবিতে রিক্সা-ভ্যান শ্রমিকদের বিক্ষোভ 

ঢাকার আশুলিয়ায় রাস্তা আছে যেখানে রিক্সা চলবে সেখানে এমন স্লোগান নিয়ে রিক্সা ও ভ্যান শ্রমিকদের ৫ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়।

আজ শনিবার (১৯ নভেম্বর) সকালে ইউনিক বাসস্ট্যান্ডে আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

এ সময় সমাবেশে বক্তারা বলেন- শ্রমিকনেতা খাইরুল মামুন মিন্টু, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, আলম পারভেজ, আলতাব শেখ ও নান্নু মিয়ার নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। রিক্সা-অটোরিক্সা, ভ্যান-অটোভ্যান চলাচলে বাঁধা নিষেধ প্রত্যাহার, চাঁদাবাজি হয়রানী বন্ধ করে চলাচলের জন্য আলাদা লেন ও মোড়ে মোড়ে রিক্সা-ভ্যান স্ট্যান্ড নির্মাণ কর করতে হবে। রিক্সা-অটোরিক্সা, ভ্যান-অটোভ্যান এর জন্য নিবন্ধন প্লেট ও চালকদের ডাইভিং লাইসেন্স প্রদান করতে হবে।

তারা আরও বলেন- অলি-গলিসহ সকল রাস্তা মেরামত, সোলার লাইট স্থাপন করে রিক্সা-অটোরিক্সা, ভ্যান-অটোভ্যান চলাচল উপযোগী করতে হবে। সকল সেক্টরের শ্রমিকদের জন্য রেশনিং প্রথা চালু করতে হবে। রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে।

উক্ত কর্মসূচির ভারপ্রাপ্ত সভাপতি আলম পারভেজ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি শ্রমিকনেতা খাইরুল মামুন মিন্টু, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, সহসভাপতি সাইফুল্লাহ আল মামুন, আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাব শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন দেওয়ান ও শ্রমিক জিয়াউর রহমানসহ অন্যান্যরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড