• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসক সেজে চেম্বারে বসে রোগী দেখতেন প্রতারক

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

১৮ নভেম্বর ২০২২, ১০:৫২
চিকিৎসক সেজে চেম্বারে বসে রোগী দেখতেন প্রতারক

রাঙ্গামাটির লংগদু উপজেলায় চিকিৎসক সেজে চেম্বারে বসে রোগী দেখতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ভুয়া ডাক্তার মাসুদ।

গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মাইনীমুখ বাজারের একটি মেডিক্যাল থেকে ভ্রাম্যমাণ আদালত মোবাইল কোটের অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তির নাম মাসুদ রানা (৪০), পিতা আব্দুল হান্না, মাতা নাসরিন বেগম লিলি, গ্রাম হাতিখানা উপজেলা, সৈয়দপুর জেলা, নীলফামারী। এর আগেও তার বিরুদ্ধে প্রতারণার মামলা রয়েছে।

এ বিষয় জানতে চাইলে মেডিক্যালের মালিক পক্ষ জানায়, লোকটি বাঘাইড়ি উপজেলায় একটি মেডিক্যালে নিয়মিত রোগী দেখেন বলে আমাদের জানায় সে, আমাদের মেডিক্যালের নিয়মিত ডাক্তার ছুটিতে থাকায় তাকে আমরা রোগী দেখার সুযোগ করে দেই। তিনি আমাদের বিএম ডিসির একটি নিবন্ধন নাম্বার দেখায়, অতঃপর আমরা তাকে চেম্বার করার সুযোগ দেই। পরবর্তীকালে প্রশাসন অভিযান চালালে আমরা নিশ্চিত হই তিনি ভুয়া ডাক্তার। এর আগে আমাদেরও জানা ছিল না, সে আমাদেরকেও বোকা বানিয়েছে, তিনি মাসুদ করিম নামে অন্য আরেকজন চিকিৎসকের রেজিস্টার নাম্বার ব্যবহার করছে, সেটা বুঝা কঠিন ছিল। তার এই অপকর্মের দায়ভার মেডিক্যাল কর্তৃপক্ষ নিবে না। তাকে পুলিশ এসে গ্রেফতার করে নিয়ে গেছে। তার এই অপকর্মের বিচার হোক সেটা আমরা দাবি করছি। তার জন্য আমাদের প্রতিষ্ঠানেরও বদনাম হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত মোবাইল কোট পরিচালনা করেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আকিব ওসমান। এ সময় উপস্থিত ছিলেন- লংগদু থানা অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন, লংগদু থানার এসআই শাহাবুর আলমসহ লংগদু থানার একটি বিশেষ টিম ও বাজারের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার এমবিবিএস বিসিএস হেলথ অ্যাসিস্ট্যান্ট সার্জেন উপস্থিত থেকে তাকে ভুয়া ডাক্তার নিশ্চিত করেন

লংগদু থানার অফিসার ইনচার্জ বলেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে মাইনীমুখ বাজারের একটি মেডিকেলে একজন ভুয়া ডাক্তার রোগী দেখছে, সে সূত্র ধরে আমরা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমানের সহযোগিতায় মোবাইল কোট পরিচালনা করে তাকে গ্রেফতার করি। তার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে দু বছরের সাজা দেওয়া হয়। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড