• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিয়মের দায়ে জরিমানা গুনলেন পাঁচ করাতকল মালিক

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১৭ নভেম্বর ২০২২, ১২:৫৬
অনিয়মের দায়ে জরিমানা গুনলেন পাঁচ করাতকল মালিক

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও কাঠের উৎসের উল্লেখসহ ক্রয়-বিক্রয় এবং চিরাইয়ের হিসাব সংরক্ষণ না করার দায়ে পাঁচটি করাতকলকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার (১৬ নভেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার হাশিমপুর ইউনিয়ন ও সাতবাড়িয়া ইউনিয়ন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তারের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বরগুনি বিট কর্মকর্তা খন্দকার মাহাবুবুর রহমান, হাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট খোরশেদ বিন ইসহাক সহ বন বিভাগের কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তার বলেন, করাতকল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ এর ১২ ধারায় লাইসেন্স বিহীন করাতকল স্থাপন বা পরিচালনা, মেয়াদ শেষ হওয়ার আগে লাইসেন্স নবায়ন করতে ব্যর্থ হওয়া, করাত কলে ক্রয়কৃত ও বিক্রিত সকল কাঠের উৎসের উল্লেখসহ ক্রয়-বিক্রয় এবং চিরাই এর হিসাব সংরক্ষণ না করার অপরাধে ৫টি করাতকলকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, একই সঙ্গে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে হাঁটার পথ সরু করে ফেলায় তাদের সতর্ক করা হয়। তাছাড়াও বেশ কয়েকটি করাতকল মালিককে সতর্ক করা হয়। এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে বাজেয়াপ্ত করা আনুমানিক ১শ ঘনফুট কাঠ বিধি মোতাবেক নিলাম করে সরকারি কোষাগারে জমা করা হবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড