• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ, জরিমানা

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৭ নভেম্বর ২০২২, ১২:৫২
হাটহাজারীতে নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ, জরিমানা

চট্টগ্রামের হাটহাজারী পৌরসদর কাঁচা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে তিন দোকানে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। অভিযানে দোকানগুলো থেকে আনুমানিক ৫৫০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এ ঘটনায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও হাটহাজারী নন্দিরহাট এলাকায় হাইড্রোলিক হর্ন বাজানোর অপরাধে ৯টি মামলায় ৯ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

গতকাল বুধবার (১৬ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মুফিদুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আরও অংশ নেন- মহানগর পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো. কামরুল হাসান, সহ পরিচালক নুর হাসান সজিবসহ মডেল থানার পুলিশ এসআই ইসমাইল ও তার সঙ্গীয় ফোর্স।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মুফিদুল আলম বলেন, বুধবার সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নন্দিরহাট ও হাটহাজারী পৌরসদর কাঁচা বাজারে অভিযান চালানো হয়। এ সময় আজমল এন্টার প্রাইজ, হানিফ স্টোর এবং জিয়া স্টোর থেকে ৫৫০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয় এবং এ দোকানিদেরকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার পাশাপাশি নন্দিরহাট এলাকায় হাইড্রোলিক হর্ন বাজানোর অপরাধে ৯টি মামলায় ৯ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড