• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তেঁতুলিয়া

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

১৭ নভেম্বর ২০২২, ১২:২৪
দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তেঁতুলিয়া
কুয়াশাচ্ছান্ন শীতের সকাল (ছবি : অধিকার)

হিমালয়ের পাদদেশে অবস্থিত দেশের উত্তরাঞ্চলীয় জেলা পঞ্চগড়ে বেশ শীত অনুভূত হচ্ছে। এ জেলার তাপমাত্রা দিনদিন যেন কমতে শুরু করেছে। বিগত ৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে এ জেলায়। যা আজও কমে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে ঘরে নেমে গেছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণাগারের পর্যেবক্ষক রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় দেশের মধ্যে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গত কাল ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বিগত কয়েকদিন থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। তবে সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও কমতে পারে।

এ দিকে আবহাওয়ার পরিবর্তনে ফলে সকালে দুপুরে রোদের দেখা মিললেও বিকেলে থেকে শুরু হয় উত্তরের হিমেল বাতাসের সাথে কুয়াশা। কুয়াশা মাত্রা কম হলেও হিমেল হাওয়ায় সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে তীব্র ঠাণ্ডা। ভোর থেকে সকাল আটটা পর্যন্ত কুয়াশা ঘিরে রাখে কয়েক ঘণ্টা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড