• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটেও বিএনপির সমাবেশের দিন পরিবহন ধর্মঘটের ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর ২০২২, ১০:০৮
সিলেটেও বিএনপির সমাবেশের দিন পরিবহন ধর্মঘটের ঘোষণা
পরিবহন ধর্মঘট চলছে (ফাইল ছবি)

দেশের বিভিন্ন অঞ্চলের মতো সিলেট বিভাগেও বিএনপির সমাবেশের দিন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। আগামী শনিবার (১৯ নভেম্বর) বিভাগজুড়ে ১২ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবীর পলাশ।

তিনি বলেছেন, সিলেট সম্প্রীতির নগরী। আমরা সম্প্রীতি বজায় রেখে চলতে চাই। এই প্রতীকী ধর্মঘট আগে থেকেই ধার্য ছিল। ফলে বিএনপির সমাবেশ প্রতীকী ধর্মঘটের মধ্যে পড়ে গেছে। এটি সমাবেশ উপলক্ষে নয়।

জিয়াউল কবীর পলাশ বলেন, গত ৭ নভেম্বর সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন দেওয়া বন্ধ ও অটোরিকশায় গ্রিল লাগানোর দাবিতে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেওয়া হয়। দাবি না মানলে আগামী ১৯ নভেম্বর প্রতীকী ধর্মঘট পালনের তারিখ ধার্য ছিল। তখন আমরা জানতাম না, বিএনপির সমাবেশ ওই তারিখেই। ফলে ওইদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতীকী ধর্মঘট পালন করা হবে।

এর আগে বিএনপির আগের বিভাগীয় সমাবেশগুলোর দিনও একইভাবে পরিবহন ধর্মঘট পালন করেন বাস মালিকরা।

উল্লেখ্য, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর শনিবার (১৯ নভেম্বর) সিলেটে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ৭ম বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে ১২ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাকা হলো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড