• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার পতাকা দিয়ে নিজের রিকশাকে সাজালেন চালক

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৬ নভেম্বর ২০২২, ১৬:০৪
আর্জেন্টিনার পতাকা দিয়ে নিজের রিকশাকে সাজালেন চালক

দুয়ারে কড়া নাড়ছে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' কাতার ফুটবল বিশ্বকাপ। ফুটবলের এই মহাযজ্ঞ শুরুর আগে নিজের পছন্দের দলের প্রতি ভালোবাসা নানানভাবে ফুটিয়ে তুলছেন ভক্তরা। এমনই একজন ভক্তের দেখা মিলল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। তার নাম মো. আলম।

সারা দেশে ফুটবল বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় ক্রীড়াপ্রেমীরা একজন তিনি।

মো. আলম মিয়া। পেশায় একজন রিকশাচালক। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে এ পেশায় ঢুকেছিলেন তিনি। রিকশা চালালেও অবসর সময়ে ফুটবল খেলা দেখেন মাঝে মধ্যে। তবে ফুটবলে তার পছন্দের দল আর্জেন্টিনা।

২৬ বছর বয়সী আলম ছোটবেলা থেকে আর্জেন্টিনাকে পছন্দ করে বলে জানান তিনি। তার পছন্দের খেলোয়াড় আর্জেন্টাইন লিওনেল মেসি।

আগামী ২০ নভেম্বর কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগেই নিজের একমাত্র উপার্জনের অটোরিকশাকে আর্জেন্টিনার পতাকাতে রাঙিয়েছেন আলম।

সিদ্ধিরগঞ্জ আদমজী নয়াপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন তিনি। পরিবার বলতে স্ত্রী এবং নয় বছরের একটি মেয়ে সন্তান। ২০১১ সালে বিবাহিত জীবনে আবদ্ধ হয়ে সাংসারিক বনে যায় আলম।

তার ভাষ্যমতে আসছে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা সেরা দল। এবারের বিশ্বকাপ জয়ী হবে মেসি,ডি মারিয়ারা। তাই নিজের পছন্দের দল ও খেলোয়াড় লিওনেল মেসিকে ভালোবেসে নিজের উপার্জিত ১০ হাজার টাকা ব্যয়ে ফুটিয়ে তুলেছেন দলের পতাকাকে।

তার উপার্জন সম্পর্কে জানতে ইচ্ছে হলে তিনি জানালেন প্রতিদিন সর্বনিম্ন ৫'শ টাকা আর বেশি হলে তার ঊর্ধ্বে।

নিম্ন আয়ের মানুষ হওয়া স্বত্বেও ভালোলাগা-ভালোবাসার মূল্য তার কাছে অনেক বলে জানান তিনি।

ব্যস্ততার মাঝেও খেলা দেখার বিষয়ে আলম বলেন, যেদিন মেসির খেলা থাকে ৯০ মিনিটের জন্য কাজ বন্ধ রাখেন তিনি। তখনকার সময়টাকে নিজের বিশ্রামের সময় হিসেবে বিবেচনা করেন সে। তবে খেলা বেশিরভাগ সময় রাতে হওয়ায় উপার্জনে তেমন কোনো সমস্যা হয় না বলেও বলে তিনি।

তিনি আরও বলেন, আমি রাস্তায় গাড়ি নিয়ে বের হলে মানুষজন ছবি তোলার জন্য আগ্রহ প্রকাশ করে। বিশেষ করে আর্জেন্টিনার ভক্তরা। তবে ব্রাজিলের কিছু ভক্তরা আমাকে দেখলে একটু ভিন্ন রকম কথাবার্তা বলে এটা আমি কিছু মনে করি না। কারণ মেসি-নেইমাররা তাদের দিক থেকে সমঝোতা করে চলেন। তাহলে আমরা কেন নিজেরা নিজেরা ঝামেলায় জড়াবো।

আলমের ধারণা এবারের কাতার বিশ্বকাপে সেরা গোলদাতা হবে তার ভালোবাসার খেলোয়াড় লিওনেল মেসি। আর্জেন্টিনাকে কখনো চ্যাম্পিয়ন হতে দেখা হয়নি আলমের৷ তবে এবার মেসি দলকে উপহার হিসেবে শিরোপা দিবে বলে বিশ্বাস তার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড