• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কে লাল পতাকা মিছিল করল মার্কসবাদীরা

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১৬ নভেম্বর ২০২২, ১৫:৫৮
সড়কে লাল পতাকা মিছিল করল মার্কসবাদীরা

বাসদের (মার্কসবাদী) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ সমাজতান্ত্রিক বিপ্লবের ১০৫তম বার্ষিকী উপলক্ষে আজ বুধবার (১৬ নভেম্বর) পার্টির রংপুর জেলা কমিটির উদ্যোগে শহরে লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ১১টায় প্রেসক্লাব চত্বর থেকে লাল পতাকা মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে শেষ হয়।

এখানে অনুষ্ঠিত সমাবেশে জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার আহ্বায়ক সাজু বাসফোর, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন- গোটা বিশ্বে আজ পুঁজিবাদী ব্যবস্থা ব্যর্থ। মানুষকে কোনো রকমে বেঁচে থাকার ন্যুনতম রসদটুকুরও নিশ্চয়তা দিতে পারছে না এই ব্যবস্থা। অথচ আর এক দিকে এক ভাগ মানুষের হাতে বিপুল সম্পদ জড়ো হয়েছে। অসাম্য, ক্ষুধা, দারিদ্র্য ছাড়া এই ব্যবস্থা মানুষকে কিছু দিতে পারে না। কিন্তু আজ থেকে ১০৫ বছর আগে রাশিয়ায় শ্রমজীবী মানুষের নেতৃত্বে যে সমাজতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছিল, সেই ব্যবস্থা দেখিয়েছে কিভাবে সাম্য প্রতিষ্ঠা করা যায়, ক্ষুধা, দারিদ্র্য, শোষণ থেকে মানুষকে মুক্তি দেয়া যায়, বেকার সমস্যা দূর করা যায়। তাই আজ পুঁজিবাদী ব্যবস্থার শোষণ থেকে মুক্ত হয়ে সাম্যের সমাজ প্রতিষ্ঠার জন্য শ্রমজীবী গরীব মানুষ, কৃষক, খেতমজুরদের ঐক্যবদ্ধ হয়ে সমাজতন্ত্রের জন্য লড়াই করতে হবে।

বাসদ (মার্কসবাদী) শ্রমজীবী মানুষদের নিয়ে সেই লড়াই করছে। জমি, ঘর, রেশনসহ জীবন বাঁচাতে সকল দাবি আদায়ের লক্ষ্যে বাসদকে (মার্কসবাদী) শক্তিশালী করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড