• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কেটের দেয়াল কেটে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

  তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)

১৬ নভেম্বর ২০২২, ১৪:৪৩
মার্কেটের দেয়াল কেটে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

গভীর রাতে খুলনা ফুলতলা বাজারের প্রাণকেন্দ্রে সাবেক স্বরাষ্ট্র সচিবের মালিকানাধীন একটি স্বর্ণের দোকানের দেয়াল ভেঙ্গে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। চোরেরা দোকানে রক্ষিত লোহার সিন্দুক ভেঙ্গে নগদ টাকাসহ ২০ লক্ষাধিক টাকার স্বর্ণালংকার নিয়ে যায়। এরপর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পুলিশ ও ভুক্তভোগী ব্যবসায়ী জানান, গত সোমবার দিবাগত রাতের কোনো এক সময় সোনালী ব্যাংকের নিচে হাজী মার্কেটের আলিফ স্পোর্টস এন্ড স্টেশনারী দোকানের সার্টারের তালা ভেঙ্গে চোরেরা ভিতরে প্রবেশ করে। সুযোগ বুঝে ওই দোকানের দেয়াল কেটে পার্শ্ববর্তী সমার দে-এর মালিকানাধীন দে জুয়েলার্সের মধ্যে ঢুকে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৌশলে সিন্দুক খুলে ফেলে।

এ সময় তারা সিন্দুকে রক্ষিত নগদ টাকাসহ ২০ লক্ষাধিক টাকার স্বর্ণালংকার নিয়ে যায় বলে জুয়েলারি সমিতির দাবি। তবে একই মালিকের পাশের দোকানের দেয়াল কাটলেও ভিতরে প্রবেশ করতে না পারায় সে দোকানের মালামাল নিতে পারেনি।

আলিফ স্পোর্টস এন্ড স্টেশনারীর স্বত্বাধিকারী সৈয়দ আবু তাহের বলেন, মঙ্গলবার মার্কেট বন্ধ থাকায় আনুমানিক বেলা সাড়ে ১১টার দিকে মালামাল সাজানোর জন্য দোকান খুলতে এসে দেখি এক সার্টারে অন্য তালা লাগানো। অপর সার্টারের তালা খুলে ভিতরে প্রবেশ করে দেখি আমার দোকানের মালামাল এলোমেলো এবং দোকানের ভিতরে দক্ষিণ-পশ্চিম পাশে দেয়ালে প্রায় দেড় বর্গফুট কাটা।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে থানা পুলিশ, পাশের দোকান দে জুয়েলার্সের মালিক সমার দে এবং বণিক সমিতিকে অবহিত করি। এদিকে খবর পেয়ে দুপুর আনুমানিক ১২টার দিকে দে জুয়েলার্সের মালিক সমার দে ঘটনাস্থলে এসে দুর্ধর্ষ চুরির বিষয় নিশ্চিত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। খবর পেয়ে তাঁর স্ত্রী ও সন্তান এসে অঝরে কাঁদতে থাকেন।

সম্প্রতি ফুলতলা বাজারে একের পর এক চুরি ঘটনায় ফুলতলা বাজারের ব্যবসায়ীরা শঙ্কিত হয়ে পড়েছেন।

ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক মনির হাসান টিটো বলেন, দুর্ধর্ষ চুরি বিষয়ে ওই মার্কেট এলাকায় দায়িত্বরত নৈশ প্রহরীদেরকে থানায় নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। পুলিশের কাছে দোকানের দেয়াল কাটা ও সিন্দুক ভাঙ্গার বিষয়ে আলামত চিহ্নিত করার জন্য বিশেষজ্ঞ ব্যবহার করে ঘটনায় জড়িতদের চোরদের আটকের দাবি করা হয়েছে।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস তালুকদার বলেন, চুরির ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে অভিযোগ পাওয়া গেলে মামলা এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড