• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে ফের চালু হচ্ছে সীমান্ত হাট 

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৬ নভেম্বর ২০২২, ১৪:৩৫
কুড়িগ্রামে ফের চালু হচ্ছে সীমান্ত হাট 

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার বালিয়ামারী সীমান্ত হাট পুনরায় চালু করতে ভারত-বাংলাদেশের যৌথ জেলা প্রশাসক পর্যায় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার দুপুরে বালিয়ামারী সীমান্ত হাট প্রাঙ্গণে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশের পক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এবং ভারতের মেঘালয় রাজ্যের দক্ষিণ-পশ্চিম গারো হিলস আমপাতি জেলার ডেপুটি কমিশনার ও জেলা ম্যাজিস্ট্রট শ্রী খারমাওফ্লাং এর নেতৃত্বে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বৈঠকে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে পুনরায় সীমান্ত হাট চালুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ, ভারত-বাংলাদেশের ভ্রাতৃত্ববন্ধন দৃঢ় করতে কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলাধীন বালিয়ামারী এবং ভারতের মেঘালয় রাজ্যের কালাইয়ের চরে ১০৭২ আন্তর্জাতিক পিলারের ১৯ নম্বর সাব পিলারের কাছে জিরো পয়েন্টে ২০১১ সালের ২৩ জুলাই স্থাপন করা বর্ডার হাট নামে ভারত-বাংলা যৌথ বাজার চালু হয়।

এতে কর্মসংস্থানেরও সুযোগ হয় ক্রেতা-বিক্রেতাসহ কয়েক হাজার স্থানীয় মানুষের। সীমান্ত হাট চালুর পর দু'রাষ্ট্রের ৫ কিলোমিটারের মধ্যে উৎপাদিত কৃষি পণ্য আমদানি-রফতানি করা হতো।

এরপর করোনা মহামারির প্রাদুর্ভাবে প্রশাসনিকভাবে ২০২০ সালের মার্চ মাসে বন্ধ করে দেয়া হয়েছে ভারত-বাংলা যৌথ বাজার। প্রায় আড়াই বছর ধরে কর্মহীন হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ, আয়-রোজগারহীন হয়ে দুশ্চিন্তায় দিন পার করছে সীমান্তবাসীরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড