• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে পাহাড় কেটে জরিমানা গুনলেন মাটিখেকোরা 

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৫ নভেম্বর ২০২২, ১৪:৩৭
অবৈধভাবে পাহাড় কেটে জরিমানা গুনলেন মাটিখেকোরা 

চট্টগ্রামের হাটহাজারীতে অবৈধভাবে পাহাড়ের মাটি কেটে বিক্রির অপরাধে মো. শোয়েব, মো. ইয়াছিন ও মো. মুছা নামের তিন ব্যক্তিকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার দিবাগত রাত ১টার দিকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেন।

জানা যায়, অবৈধভাবে পাহাড় কাটার সংবাদের ভিত্তিতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড বোর্ড স্কুল এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

এ সময় বালু ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ (গ) এবং ১৫/১ ধারায় শোয়েব, ইয়াছিন ও মুছাকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে পাহাড়ের মাটি বোঝাইকৃত তিনটি মিনি ড্রাম ট্রাক আটক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম বলেন, অবৈধভাবে পাহাড়ি মাটি কাটাসহ কৃষি জমির টপসয়েল ও অনুমোদনবিহীন মাটি কাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড