• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীকে খুনের পর ১১ বছর আত্মগোপনে থেকেও শেষরক্ষা হয়নি

  শাকিল মুরাদ, শেরপুর

১৫ নভেম্বর ২০২২, ১১:৪৯
স্ত্রীকে খুনের পর ১১ বছর আত্মগোপনে থেকেও শেষরক্ষা হয়নি
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

শেরপুরের শ্রীবরদীতে স্ত্রী হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্বামীকে ১১ বছর পর গ্রেফতার করেছে র‍্যাব-১৪।

গত রবিবার (১৩ নভেম্বর) দিবাগত রাতে র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের একটি আভিযানিক দল জামালপুর সদরের নান্দিনা এলাকার আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, আসামি ফুরকান আলী (৩৫)। তিনি উপজেলার কেল্লাকান্দি গ্রামের ময়দান আলীর ছেলে। স্ত্রীকে হত্যার পর তিনি ১১ বছর ধরে আত্মগোপনে ছিলেন।

মামলা সূত্রে র‍্যাব জানিয়েছে, ফুরকান আলীর সাথে শ্রীবরদী থানার ঘেরামারা গ্রামের জব্বার আলীর মেয়ে ভিকটিম জহুরা বেগমের ৬ বছর আগে বিয়ে হয়। কিছুদিন পরই জুয়ায় আসক্ত হয়ে যৌতুকের দাবিতে ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে।

যৌতুকের টাকা দিতে না পারায় এক পর্যায়ে ২০১১ সালের জুলাই মাসের দুই তারিখ রাতে ভিকটিমকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখে। পরে ভিকটিমের ভাই ভোরে মোবাইল ফোনে খবর পেয়ে তার বাবা-মাসহ বাড়ির লোকজনকে নিয়ে বোনের বাড়িতে আসেন।

ভিকটিমের গলা ও স্তনসহ শরীরের বিভিন্ন অঙ্গে জখমের চিহ্ন দেখে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন যে, তারা মধ্যরাতে ভিকটিমের চিৎকার শুনেছেন। পরে তারা ভোরবেলা আসামির ঘরে ভিকটিমের ঝুলন্ত মরদেহ দেখতে পান।

এ ঘটনায় ভিকটিমের ভাই ফজলুল হক বাদী হয়ে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেন। এ দিকে নৃশংস এই হত্যাকাণ্ডের পর থেকেই আসামি ফুরকান আলী আত্মগোপনে চলে যান। এ সময়ে দেশের বিভিন্নস্থানে কখনো অটোচালক, শ্রমিক, দিনমজুর, বাসের হেলপার পেশায় পরিচয় দিয়েছেন।

পরবর্তীকালে আদালত আসামি ফুরকান আলীকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন। ওই ঘটনায় র‍্যাব-১৪ বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত করে গ্রেফতার করে।

জামালপুর র‍্যাব-১৪, সিপিসি-১, কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড