• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

১৪ নভেম্বর ২০২২, ১৬:২৫
হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

বান্দরবানে হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিদের মাঝে দুইজন কারাগারে এবং অপরজন পলাতক রয়েছেন। আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূঁইয়া আদালত এই আদেশ দেন।

আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী আদালত সূত্র জানা যায়, ১৯৯১ সালের এগারো এপ্রিল জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাসিন্দার গোলাম কাদেরের পুত্র আব্দুর রহমানের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছিল। এ ঘটনায় নিহতের বড়ভাই জহির আহাম্মদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার জি আর মামলা নং- ১৫/১৯৯১।

উক্ত মামলায় সাক্ষ্য গ্রহণের পর উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে বিজ্ঞ বান্দরবান জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূঁইয়ার আদালত অভিযুক্ত তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একসাথে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করে দণ্ডাদেশ প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- মোঃ নুরুল কবির প্রকাশ নুরাইয়া, ফয়েজ্জ এবং গিয়াইস।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদালতের পিপি অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে ৩০২ ধারায় যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করে দণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

সাজাপ্রাপ্ত দুজন আসামি জেল হাজতে রয়েছেন। অপর আসামি মোঃ নুরুল কবির প্রকাশ নুরাইয়া পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।

মামলার বাদী নিহতের বড়ভাই জহির আহাম্মদ বলেন, নববিবাহিত স্ত্রীকে আমাদের না জানানোর কথা বলে রাতে বাসা বেড়িয়েছিল ছোটভাই। পরেরদিন সকালে রাস্তার পাশে ভাইয়ের গলাকাটা লাশ পাওয়া যায়। পরিকল্পিতভাবে তারা আমার ভাইকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করেছিল। যাবজ্জীবন কারাদণ্ডের রায়ে আমরা সন্তুষ্ট।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড