• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাডভোকেট হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড, নারী সহযোগীর যাবজ্জীবন

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১৪ নভেম্বর ২০২২, ১৫:৩৮
অ্যাডভোকেট হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড, নারী সহযোগীর যাবজ্জীবন

রংপুর নগরীর ধর্মদাস বারো আউলিয়া মহল্লায় নিজের বাড়িতে প্রকাশ্য দিবালোকে দুষ্কৃতিকারীদের উপর্যুপরি ছুরিকাঘাতে নৃশংসভাবে নিহত রংপুরের খ্যাতিমান আইনজীবী আসাদুল হক অ্যাডভোকেট হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। আলোচিত এই রায়ে দুই আসামির মৃত্যুদণ্ড এবং তাদের সহযোগী নারী আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুর ১২টায় রায়টি প্রদান করেন রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কঠোর পুলিশি পাহারায় প্রিজন ভ্যানে করে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা গেছে- ২০২০ সালের ৫ জুন তারিখে আইনজীবী আসাদুল হকের স্ত্রী ও ছেলে-মেয়েসহ স্বজনরা মিঠাপুকুরে গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। এ সুযোগে বার-আউলিয়া মহল্লার আসামি রতন মিয়া ও খোদ্দ তামফাট মহল্লার সাইফুল ইসলাম বাসার দেয়াল টপকে দুপুর আড়াইটায় বাসায় প্রবেশ করে আইনজীবী আসাদুল হককে ছোড়া দিয়ে শরীরে বিভিন্ন স্থানে উপর্যুপরি কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে দেয়াল টপকে পালিয়ে যাবার সময় এলাকার লোকজন খুনি রতনকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোড়াসহ হাতে নাতে আটক করে।

এ ঘটনায় নিহতের ছোট মেয়ে মোসাম্মৎ আরফিন নাহার অংকন বাদী হয়ে দুই আসামির নাম উল্লেখ করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা পুলিশ পরিদর্শক তদন্ত রবিউল ইসলামের হত্যা মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করায় মামলাটি সিআইডি পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। সিআইডি পুলিশ তদন্ত শেষে আসামি রতন, সাইফুল ইসলাম ও মোরশেদা বেগমের নামে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় ২৯ জন সাক্ষীর মধ্যে ২৭ জন সাক্ষী আদালতে সাক্ষী ও জেরা শেষে আসামী রতন ও সাইফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং আসামি মোরশেদা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। সেই সাথে মামলার তদন্তে চরম গাফিলতি করার অভিযোগে পুলিশ পরিদর্শক তদন্ত বর্তমানে রংপুর মেট্রোপলিটন পশুরাম থানার ওসি রবিউল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সদর দপ্তরকে নির্দেশ দিয়েছেন আদালত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড