• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বদলীর আদেশ এসে গেছে

ইউএনওকে ছাড়তে চান না এলাকাবাসী, রাজপথে মুক্তিযোদ্ধা-জনপ্রতিনিধিরা

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

১৪ নভেম্বর ২০২২, ১১:১৮
ইউএনওকে ছাড়তে চান না এলাকাবাসী, রাজপথে মুক্তিযোদ্ধা-জনপ্রতিনিধিরা

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলায় ইউএনওর বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষদের মানববন্ধন পালিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী গত প্রায় এক বছর আগে খুলনার পাইকগাছা থেকে বদলী হয়ে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। যোগদান পরবর্তী তিনি দেবহাটা উপজেলার সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করা, অবৈধ দখলদারদের নিকট থেকে সরকারী ভূমি উদ্ধার করে সেখানে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ, অবৈধভাবে ইছামতী নদী থেকে বালু কাটা বন্ধ করাসহ দেবহাটা উপজেলাকে একটি আধুনিক উপজেলা গড়ার লক্ষ্যে কাজ শুরু করেন।

যার কারণে কিছু অশুভ চক্রের রোষানলে পড়েন ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। সেই অশুভ চক্রটি ইউএনওর বদলী করিয়েছেন বলে স্থানীয় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের অভিযোগ।

গত সপ্তাহে ইউএনওর বদলীর আদেশ আসলে তারা ক্ষোভে ফেটে পড়েন। যে কারণে রবিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলার পরিষদের সামনে দেবহাটা-সখিপুর সড়কে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিদের ব্যানারে দীর্ঘক্ষণ মানববন্ধন করা হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন- দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী ইদ্রিস, বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন কমান্ডার মোফাজ্জেল হোসেন মোফা, সখিপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইউপি সদস্য মাহবুবুর রহমান বাবলু, ইউপি সদস্য হীরা, ইউপি সদস্যা ফারহানা পারভিন, প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন- ইউএনও খালিদ হোসেন একজন কর্মমুখর মানুষ। তিনি সার্বক্ষণিক সাধারণ মানুষের সেবায় কাজ করেন। সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে তিনি কখনো কার্পণ্য করেননা।

বক্তারা আরও বলেন- ইউএনও খালিদ হোসেনকে যে কোনো সময় যে কোনো প্রয়োজনে মানুষ কাছে পায়। তিনি যোগদানের পরে উপজেলার চেহারা পরিবর্তন করে দিয়েছেন। যে সকল অশুভ চক্র ইউএনওর নিকট থেকে অবৈধ সুবিধা নিতে পারেননি তারাই ইউএনওর বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাকে বদলীর আদেশ করিয়েছে।

বক্তারা ইউএনওর বদলীর আদেশ স্থগিত করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সরকারের উন্নয়ন ত্বরান্বিত করতে, সকল কাজ বাস্তবায়ন করতে এবং সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতে ইউএনও খালিদ হোসেনের বদলীর আদেশটি স্থগিত করা হোক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড