• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূখা মিছিল-অনশন কর্মসূচি পালন করল বেসরকারি পাটকল শ্রমিকরা

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১৩ নভেম্বর ২০২২, ১৬:৩৫
ভূখা মিছিল-অনশন কর্মসূচি পালন করল বেসরকারি পাটকল শ্রমিকরা

খুলনার বেসরকারি পাটকল শ্রমিক কর্মচারীদের যাবতীয় পাওনা এককালিন পরিশোধসহ ৬ দফার দাবিতে ভূখা মিছিল, অনশন কর্মসূচি পালন করা হয়।

আটরা ও মীরেরডাঙ্গা শিল্পাঞ্চলের বন্ধকৃত ব্যক্তিমালিকানাধীন মহসেন ,সোনালী ,এ্যাজাক্স, আফিল, জুট স্পিনার্স ও হুগলী বিস্কুট কো. শ্রমিক কর্মচারীদের যাবতীয় পাওনা এককালিন পরিশোধসহ ৬ দফার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রবিবার (১৩ নভেম্বর) খুলনা নগরীতে ভূখা মিছিল বের করে শ্রমিক কর্মচারীরা।

এদিন সকাল পৌনে ১০টায় খুলনা ফেরিঘাট মোড় থেকে থালা বাসন হাতে নিয়ে মিছিল সহকারে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি শুরু করে শ্রমিকরা।

বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় বক্তৃতা করেন।

সংগঠনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান, মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাব উদ্দিন, সেকেন্দার আলী, লিয়াকত আলী মুন্সি, নিজাম উদ্দিন, আজাহার আলী, কাজী আমির মুন্সি, বাবুল হোসেন, মোস্তাফিজুর রহমান, নেতৃবৃন্দ।

অনশন কর্মসূচি থেকে শ্রমিকদের দাবি আদায়ে শ্রমিক নেতারা আগামি ১৬ নভেম্বর (বুধবার) সকাল ১০টায় গাফফারফুড মোড়ে ফেডারেশনের অস্থায়ি কার্যালয়ে জরুরী সভা ও ১৮ নভেম্বর (শুক্রবার) বিকাল ৪টায় খুলনার রেলিগেটস্থ শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করা হবে বলে ঘোষনা দেন।

এর মধ্যে যদি শ্রমিকদের দাবি পুরন করা না হয় তাহলে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজপথ রেলপথ অবরোধ সহ কঠিন কর্মসূচি দেওয়ার হুশিয়ারী উচ্চারন করেন শ্রমিক নেতৃবৃন্দ। বেলা সোয়া ১টার সময় শ্রমিক ফেডারেশেনের মহানগরীর সাধারন সম্পাদক মাহফুজুর রহমান শ্রমিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড