• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল ধামরাইয়ের কীটনাশক কারখানা 

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

১২ নভেম্বর ২০২২, ১৬:৩৬
আগুনে পুড়ল ধামরাইয়ের কীটনাশক কারখানা 
আগুনে পুড়ছে কীটনাশক কারখানা (ছবি : অধিকার)

ঢাকার ধামরাইয়ে বিসিক শিল্প নগরীর ভিতরে একটি কীটনাশক উৎপাদনকারী কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আজ শনিবার (১২ নভেম্বর) ভোর সাড়ে তিনটার দিকে ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের বিসিক শিল্প নগরী এলাকায় বাংলাদেশ এগ্রিকালচারাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই কারখানায় কৃষিকাজের জন্য বিভিন্ন কীটনাশক তৈরি এবং প্যাকেট জাত করা হতো বলে জানা গেছে।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সোহেল রানা বলেন, ভোর ৪টার দিকে আমরা অগ্নিকাণ্ডের খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ফায়ার সার্ভিস, ডিইপিজেড ফায়ার সার্ভিস ও কল্যাণপুর ফায়ার সার্ভিস কে খবর দেয়া হয়। পরে ফায়ারসার্ভিসের সর্বমোট ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করি। আমরা সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই৷

ঢাকা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক অপারেশন নজমুজ্জামান বলেন, ৪টা ৪৫ মিনিটে আমরা আগুনের খবর পাই। খবর পেয়ে সাভার ও ডিইপিজেড ফায়ারসার্ভিসের ইউনিট আসর। তারা আসার পর দেখে আগুনের তীব্রতা অনেক বেশি। পরে কল্যাণপুর থেকে আমরাসহ মোট ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করি। আমরা ৮টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড