• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ভূমি নিবন্ধনকে ডিজিটাইজড করা হচ্ছে'

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

১১ নভেম্বর ২০২২, ১১:০৩
'ভূমি নিবন্ধনকে ডিজিটাইজড করা হচ্ছে'

বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (২০২২-২৩) এর আওতায় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে গাজীপুরে অংশীজনের অংশগ্রহণে এক সভা গত বুধবার বিকেলে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন- মহা-পরিদর্শক, নিবন্ধন (আইজিআর) শহীদুল আলম ঝিনুক। জেলা রেজিষ্টার গাজীপুরের আয়োজনে সিটিজেন চার্টার, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, তথ্য অধিকার আইন ও বিবিধ বিষয়ে উন্মুক্ত আলোচনা হয়। আলোচনায় অংশ নেন গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট. সুলতান উদ্দিন, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, শাহ সামসুল হক রিপন, দলিল লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক রায়হান মিয়া, সভাপতি গাজীপুর জেলা নকল নবিশ সমিতির সভাপতি মোছাব্বির আহাম্মেদ কিরণ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শহীদুল আলম ঝিনুক বলেন, নিবন্ধন সেক্টরে সকল প্রকার অনিয়ম থেকে এখন সবাইকে থামতে হবে। নিবন্ধনকে ডিজিটাইজড করা হচ্ছে। ইতোমধ্যে ১৭টি উপজেলায় এর কার্যক্রম শুরু হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নে ১২’শ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। তিনি নিবন্ধন সংক্রান্ত বিষয়ে কোন সেবা গ্রহিতা যেন কোন প্রকার হয়রাণীর শিকার না হয় সে জন্য সকল কর্মকর্তা ও কর্মচারিদের প্রতি আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন- আই.আর.ও খুলনা জিয়াউল হক, আই.আর.ও রাজশাহী আব্দুস সালাম আজাদ, আই.আর.ও চট্রগ্রাম আশরাফুজ্জামান, আই.আর.ও সিলেট মোস্তাক আহাম্মেদ, জেলা রেজিষ্ট্রার অহিদুল ইসলাম, সদর সাব রেজিস্ট্রার মিনতি রাণী দাস প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড