• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাধুসঙ্গ অনুষ্ঠানে লালন ভক্তদের মারধোরের ঘটনায় মামলা নিল পুলিশ

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

০৯ নভেম্বর ২০২২, ১৪:৪১
সাধুসঙ্গ অনুষ্ঠানে লালন ভক্তদের মারধোরের ঘটনায় মামলা নিল পুলিশ

কুষ্টিয়ার দৌলতপুরে সাধুসঙ্গ অনুষ্ঠানে সাধুদের ওপর হামলা চালিয়ে মারপিট করে আহত ও সাধুসঙ্গ অনুষ্ঠান বন্ধ করার ঘটনায় অবশেষে মামলা দায়ের হয়েছে। ঘটনার দুদিন পর গত সোমবার সন্ধ্যায় ১৯ জনের নাম উল্লেখসহ ৩১ জনের নামে দৌলতপুর থানায় মামলাটি দায়ের করা হয়। যার নং ১৫।

তবে মামলা দায়ের হলেও ঘটনার সাথে জড়িত হামলাকারীদের কেউ গ্রেফতার হয়নি। গত শনিবার রাত সাড়ে ৮টার সময় উপজেলার সদর ইউনিয়নের লাউবাড়িয়া গ্রামের মো. কিনু মন্ডলের ছেলে লালন ভক্ত পলান মন্ডল (৩৭) প্রতি বছরের ন্যায় শনিবার রাতে নিজ বাড়ির একটি ঘরে ঘরোয়া পরিসরে সাধুসঙ্গ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে যোগ দেয় তার গুরু দরবেশ ফজল ফকিরসহ বিভিন্ন প্রান্ত থেকে বাউল, সাধু, লালন ভক্ত ও অনুসারীরা। রাতে সেবা গ্রহণের সময় একই এলাকার ২৫-৩০ জন লোক দেশীয় অস্ত্রে সজ্বিত হয়ে সেবারত সাধুদের ওপর হামলা চালায়। হামলাকারীরা ধারাল অস্ত্র ও লাঠি দিয়ে সাধুদের এলোপাতাড়িভাবে বেধড়ক মারপিট করে এবং সাধুরা নীরবে তা সহ্য করে। সাধুসঙ্গের আয়োজনকারী ভক্তরা হামলাকারী দূবৃর্ত্তদের বাঁধা দিতে গেলে তারাও হামলার শিকোর হোন।

হামলায় পলান মন্ডল (৩৭), পলাশ মন্ডল (৩০), প্রবীণ সাধু ফজল ফকির (৭০), মাজেদা ফকিরানী (৫০) ও আকলিমা খাতুনসহ (৪০) অন্তত আটজন বাউল, সাধু ও লালন ভক্ত আহত হন। পরে আহতদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হলে তারা এখনো চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে তারাগুনিয়া গ্রামের মাজেদা ফকিরানীর অবস্থা আশংকজনক বলে জানা গেছে।

এ ঘটনায় সাধুসঙ্গের আয়োজক লালন ভক্ত মো. পলান মন্ডল বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে রবিবার সকালে দৌলতপুর থানায় এজাহার দেন। এজাহার দায়েরের পরদিন সন্ধ্যায় মামলাটি দায়ের করা হয়।

সাধুসঙ্গ অনুষ্ঠানে সাধুদের ওপর হামলার ঘটনায় দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, এ ঘটনায় সোমবার মামলা দায়ের হয়েছে; যার নং ১৫। আসামিদের গ্রেফতারে অভিযান চলামান রয়েছে।

এ দিকে লালন অনুসারী সাধু ভক্তদের ওপর হামলার ঘটনায় দৌলতপুরসহ সারা দেশে বাউল সাধুদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অপর দিকে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন এলাকার সুধী ও সচেতন মহল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড