• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেনা ক্যাম্প স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি 

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

০৯ নভেম্বর ২০২২, ১৩:১৫
সেনা ক্যাম্প স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি 

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নে সেনা ক্যাম্প স্থাপনের দাবিতে কাপ্তাই নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে আ. লীগ। মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১২টায় কাপ্তাই নির্বাহী অফিসার মুনতাসির জাহানের হাতে স্মারকলিপি দেয় উপজেলা আ. লীগ।

এর আগে চিৎমরম ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগ সদস্য হাবিবুর রহমানকে জেএসএস সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক মারধরের ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সোমবার সন্ধ্যা ৬টায় কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম জেলা পরিষদ রেস্ট হাউজ থেকে যুবলীগ নেতা হাবিবুর রহমানকে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে ধরে নিয়ে যায়। পরে তাকে বেদম প্রহর করে বৌদ্ধবিহারের মাঠে মুমূর্ষু অবস্থায় ফেলে রেখে চলে যায়।

দলের নেতাকর্মীরা আহত হাবিবুর রহমানকে রাতে উদ্ধার করে চিকিৎসার জন্য চন্দ্রঘোনা খ্রিস্টান হাসপাতালে নেয়। পরবর্তীকালে উন্নত চিকিৎসার জন্য তাকে সেই রাতেই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। রাতে এ সংবাদ শুনে আ. লীগ ও যুবলীগ নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়। এমনকি সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে।

পরের দিন মঙ্গলবার কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ-সমাবেশ শেষে চিৎমরম জরুরিভাবে সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানিয়ে নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় কাপ্তাই উপজেলা আ. লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মফিজুল হক, শ্রম বিষয়ক সম্পাদক মো. হানিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি থোয়াইচিং মং মারমা, সহ সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি, সহ সভাপতি প্রকৌশলী আব্দুল লতিফ, কাজী মাকসুদুর রহমান বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন, কাপ্তাই উপজেলা যুবলীগ সভাপতি মো. নাছির উদ্দীন, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী বলেন, চিৎমরমে জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে। ইতিমধ্যে তারা অনেক নেতাকর্মীকে নির্মমভাবে হত্যা করেছে এবং অনেক নেতাকর্মীকে হত্যার উদ্দেশ্যে মারধর করছে।

এ ঘটনায় এলাকাজুড়ে অনেক আতংক বিরাজ করছে। তাই দ্রুত সময়ে চিৎমরম ইউনিয়নে স্থায়ী সেনা ক্যাম্প স্থাপনের জন্য জোর দাবি জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড