• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি পাঠ্যপুস্তক বিক্রি করছেন প্রধান শিক্ষক

  নিজস্ব প্রতিবেদক

০৯ নভেম্বর ২০২২, ১৩:০১
সরকারি পাঠ্যপুস্তক বিক্রি করছেন প্রধান শিক্ষক
ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয় (ছবি : অধিকার)

জামালপুর পৌরসভার রশিদপুর এলাকার ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ২০২২ শিক্ষা বর্ষের বরাদ্দ কৃত পাঠ্যপুস্তক সরকারি বিধি না মেনে বিক্রি করায় প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের পাঠ্যপুস্তক বিক্রির ঘটনায় প্রধান শিক্ষকের উপস্থিতিতে স্কুলের স্টোর রুম থেকে বিক্রিত বই পিকআপ ভ্যানে ওঠানোর ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা বিদ্যালয়টি পরিদর্শন করেন। এই ঘটনায় স্থানীয়দের মাঝে ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।

স্থানীয় জনগণ ও অভিভাবক, সাখাওয়াত হোসেন মেলিম, ফারুক আলম, রবিউল আওয়াল, বলেন- গত সোমবার বিকালে একটি পিকআপ ভ্যান স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষকের উপস্থিতিতে বেশকিছু বই খাতা নিয়ে যায়।

ওবায়দুল্লাহ নামের এক ব্যক্তি বলেন, ঘটনাটি প্রথমে আমার নজরে আসে ফেসবুকে। প্রধান শিক্ষক একক ভাবে স্কুল বন্ধের দিন গোপনে বই বিক্রি করতে পারেন না। আমি এই শিক্ষকের বিচার দাবি করছি।

প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামান অভিযোগ অস্বীকার করে বলেন, এখানে একটি পক্ষ আমার বিরুদ্ধে প্রোপ্যাগান্ডা ছড়াচ্ছে। আমাকে স্কুলের প্রধান শিক্ষকের পদ থেকে সরানোর জন্য নানারকম অভিযোগ করছে। ইতিপূর্বে আমার বিরুদ্ধে অনেক অভিযোগ করেও প্রমাণ করতে পারেনি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা জানান, শিক্ষা প্রতিষ্ঠানের বই উপজেলা অফিস থেকে বিতরণ করা হয়। এই সংক্রান্ত কাগজপত্র উপজেলা অফিসে আছে। তাই তারা বলতে পারবে কি পরিমাণ বই বরাদ্দ ও বিতরণ হয়েছে এবং কতগুলো বই মজুদ আছে। এরই মধ্যে আমি ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের পরিদর্শন সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। সেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত সোমবার (৭ নভেম্বর) স্কুল বন্ধ থাকায় সহকারী শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা স্কুলে উপস্থিত ছিলেন না। স্থানীয়দের অভিযোগ স্কুল বন্ধ থাকায় প্রধান শিক্ষক কাউকে কিছু না বলে স্কুলের বই বিক্রি করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড