• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ককটেল-বোমা তৈরির সরঞ্জামসহ আ. লীগ নেতা গ্রেফতার

  মনিরুজ্জামান, নরসিংদী

০৯ নভেম্বর ২০২২, ১০:২৫
ককটেল-বোমা তৈরির সরঞ্জামসহ আ. লীগ নেতা গ্রেফতার

নরসিংদীর প্রত্যন্ত চরাঞ্চল আলোকবালি ইউনিয়ন আ. লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হাসানের বাড়িতে ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম মজুত থাকায় তাকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকাল ৩টার দিকে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের কাজীরকান্দী গ্রামে আলোচিত ওই নেতার বাড়িতে তল্লাশি চালিয়ে তিনটি ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম মজুদ পাওয়া গেলে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত মো. ইমান হাসান আলোকবালী ইউনিয়নের কাজীরকান্দী গ্রামের মৃত সাঈদ মিয়ার ছেলে ও আলোকবালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

পুলিশ জানায়, নরসিংদীর দুর্গম চরাঞ্চল আলোকবালী ইউনিয়নে দুটি গ্রুপ কিছুদিন পরপরই টেঁটা-বল্লমের মতো ভয়ানক দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝগড়া-বিবাদে লিপ্ত হয়। সম্প্রতি দেশীয় অস্ত্রের সাথে যুক্ত হয় ককটেল বিস্ফোরণ। দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টির জন্য প্রায়ই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, আলোকবালি ইউনিয়ন আ'লীগের সাংগঠনিক সম্পাদক কাজীরকান্দী গ্রামের ইমান হাসানের বাড়িতে বেশকিছু ককটেল ও বোমা বানানোর সরঞ্জাম রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল বিকাল ৩টার দিকে আলোকবালী ইউনিয়নের কাজিরকান্দি পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ পরিদর্শক ইউসুফ আলী খানের নেতৃত্বে ঈমান হাসানের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ।

এ সময় পুলিশ তার বাড়ি থেকে অবিস্ফোরিত ৩টি ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধারসহ ইমান হাসানকে গ্রেফতার করে।

আলোকবালী ইউনিয়ন আ. লীগের সভাপতি অ্যাড. আসাদ উল্লাহ ইউনিয়ন আ. লীগ নেতার বাড়ি থেকে ককটেলসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের বিষয়টিকে সাজানো নাটক বলে উল্লেখ করে বলেন, আ. লীগের পদ বঞ্চিত দিপু বাহিনীর সদস্য শফিক কাজি, জুয়েল ও শফিকুলসহ বেশ কয়েকজন মিলে ঈমান হাসান মেম্বারের পরিত্যক্ত ঘরে আগে থেকেই এসব রেখে দিয়ে পুলিশকে খবর দেয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ককটেল ও বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেফতারকৃত আ. লীগ নেতার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড