• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

০৭ নভেম্বর ২০২২, ১৬:০৩
ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

ঢাকার ধামরাইয়ে উপজেলা ছাত্রলীগের নয়া কমিটি বাতিলের দাবিতে কাফন পরে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছেন পদবঞ্চিতরা।

আজ সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টার দিকে ধামরাই থানা রোড এলাকায় মিছিলটি মহাসড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডের দূরপাল্লার লেনে বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রায় আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করা হয়।

এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায় এবং মহাসড়কের দু’পাশে যানজটের সৃষ্টি হয়। পরে ধামরাই থানার পরিদর্শক অপারেশন নির্মন কুমার দাশের অনুরোধে অবরোধ তুলে নেয়া হয়।

এতে উপস্থিত ছিলেন- ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিটির সভাপতিপ্রার্থী হাবিবুর রহমান খান হাবিব, উপজেলার সর্বশেষ বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল ও পদপ্রার্থী তুষার আহমেদ শান্তসহ আরও প্রায় শতাধিক নেতাকর্মী।

বিক্ষুব্ধ নেতারা জানান, ঢাকা জেলা উত্তর কমিটির সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম পদ বাণিজ্য করে নতুন কমিটি দিয়েছে। বিক্ষুব্ধদের কাছে টাকা দাবি করেছিলো এই দুই নেতা। তারা টাকা না দেওয়া তাদের পদ দেওয়া হয়নি বলেছে জানান তারা। তাই ঢাকা জেলার দুই নেতার বহিষ্কার ও নতুন কমিটি বাতিলের দাবি জানান তারা।

ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিটির সভাপতিপ্রার্থী হাবিবুর রহমান হাবিব বলেন, নেতা বানানোর জন্য ৪ লাখ টাকা নিয়েছেন জেলা সভাপতি। এছাড়া কমিটি পেতে আরও ছয় লাখ টাকা চেয়েছিলেন তিনি। নতুন কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে সে বয়স্ক ও সাবেক ছাত্রদল কর্মী হওয়া স্বত্বেও ১৫ লাখ টাকার বিনিময়ে এ কমিটি বাগিয়ে নেয়। এছাড়া বিএনপি জামাত নেতাদের দিয়ে কমিটি করা হয়েছে। আমি এই নেতাদেরসহ নতুন কমিটির বহিষ্কার চাই।

উপজেলার সর্বশেষ বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল জানান, অবৈধ ও অগঠনতান্ত্রিকভাবে দেওয়া ধামরাই উপজেলা কমিটি বাতিলের দাবিতে মিছিল করে মহাসড়ক অবরোধ করেছে পদবঞ্চিত নেতা-কর্মীরা। অবিলম্বে কমিটি বাতিল না করা হলে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

প্রায় ২২ বছর পর গত শুক্রবার (৪ নভেম্বর) উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এতে সভাপতি হয়েছেন জামিল হোসেন ও সাধারণ সম্পাদক করা হয়েছে মো. মাহাবুব রহমানকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড