• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র ঠেকিয়ে আইনজীবীর ৩০ লাখ টাকা ছিনতাই 

  শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, (কক্সবাজার)

০৭ নভেম্বর ২০২২, ১৪:৩৬
অস্ত্র ঠেকিয়ে আইনজীবীর ৩০ লাখ টাকা ছিনতাই 

স্বত্ত্ব দখলীয় জমি বিক্রির করেন চার আইনজীবী। জমি বিক্রির ৩০ লাখ টাকা নিয়ে রুম থেকে বের হচ্ছিল তারা।

ওই চার আইনজীবীকে অস্ত্রের মুখে জিম্মি, মারধর ও জনমনে আতংক সৃষ্টি করে ৩০ লাখ টাকা ও নয় লাখ টাকার একটি চেক ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। গত ২ নভেম্বর রাত ৮টার দিকে কক্সবাজার নিউ সার্কিট হাউস রোডস্থ হোটেল নিরিবিলির নিচ তলার পশ্চিম পাশে সিঁড়িঘরের নিচে এ ঘটনা ঘটেছে।

এ নিয়ে গত কয়েকদিন ধরে টক অব দ্য টাউনে পরিণত হয়। সর্বত্র চলে আলোচনা ও সমালোচনা।

এ ব্যাপারে অ্যাডভোকেট মো. ফায়সাল মোশারফ (ফয়েজ) বাদী হয়ে ৬ নভেম্বর তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩/৪ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দায়ের করেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য ও আইনজীবী ফায়সাল মোশাররফ ফয়েজ জানান, তিনি ও তার কয়েক জন সহপাঠী আইনজীবী সহ একখানা স্বত্ত্বীয় ভোগ দখলীয় জমি কিনেন।

উক্ত জমি সকলেই ২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭ হতে রাত ৮টার সময় আব্দুল মালেক ইমন (পিতা- মতিউর রহমান লাল মিয়া, সাং- সাহিত্যিকা পল্লী, ৬নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা) কক্সবাজার এর নিকট বিক্রি করে বিক্রির রশিদ সম্পাদন করা হয়। বিক্রির টাকা তিনি ও তার সহপাঠীদের সাক্ষাতে ৩০ লাখ টাকা নগদ গ্রহণ এবং বাকি ৯ লাখ টাকার বিপরীতে আব্দুল মালেক ইমনের নামীয় শাহজালাল ইসলামী ব্যাংক কক্সবাজার শাখার একখানা বাহকের নাম অলিখিত চেক গ্রহণ করেন। উক্ত চেকে টাকার পরিমাণ উল্লেখ থাকলেও বাহকের নাম খালি ছিল।

আইনজীবী ফায়সাল মোশাররফ ফয়েজ আরও জানান, তারা উক্ত টাকা ও চেক নিয়ে নিরিবিলি আব্দুল মালেক ইমনের অফিস থেকে বের হওয়ার সাথে সাথে তাইসাদ সাব্বির, তার ভাই তাইফ সাব্বির ও আনিছ মোহাম্মদ টিপু ও অজ্ঞাতনামা ৪/৫ জন দুষ্কৃতকারীর হাতে বন্ধুক, ছুরাসহ মারাত্মক অস্ত্রশস্ত্র নিয়া জনমনে আতংক ও ত্রাস সৃষ্টি করে তাইসাদ সাব্বির, তার ভাই তাইফ সাব্বির ও আনিছ মোহাম্মদ টিপুর হাতে থাকা বন্ধুক তাদেরকে তাক করে তাইফ সাব্বির বলে যে, টাকা ও চেক তাইসাদ সাব্বিরকে দিয়ে দিতে বলে এবং অন্যথায় গুলি করে হত্যা করবে মর্মে প্রকাশ্যে হুমকি দেন।

এ সময় আইনজীবী ফায়সাল মোশাররফ ফয়েজ ও তার সাথে থাকা অপরাপর আইনজীবীরা প্রাণের ভয়ে আতংকিত হয়ে পড়ে। এরপর টিপু তাকে কিল, ঘুষি, লাথি মেরে মাটিতে ফেলিয়া দেয় অতঃপর আসামিরা তার হাতে থাকা গচ্ছিত ৩০ লাখ টাকার ব্যাগ ও চেক জোর পূর্বক ছিনিয়ে নেয়।

আইনজীবীদের শৌর চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আশেপাশের লোকজনদের গুলি করার হুমকি ও জনমনে আতংক সৃষ্টি করে ৩০ লাখ টাকার ব্যাগ ও চেক নিয়ে পূর্ব থেকে নিরিবিলি হোটেলের পার্কিংয়ে প্রস্তুত থাকা একটি প্রাইভেট কার ও মোটর সাইকেল যোগে পুলিশ সুপার কার্যালয়ের দিকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

আইনজীবী ফায়সাল মোশাররফ ফয়েজ জানান, আমি ও আমার সহপাঠী সাক্ষী কক্সবাজার পৌরসভার ১০নং ওয়ার্ড ২১৫/ মুক্তি যোদ্ধা সরণী মধ্যম বাহারছড়া এলাকার মরহুম শেখ জসিম উদ্দিনের ছেলে এড. শেখ নেওয়াজ উদ্দীন রানা, কক্সবাজার সদরের চৌফলদন্ডী ছালেহ আহমদের বাড়ী এলাকার ছালেহ আহমদ হেলালীর ছেলে অ্যাড. শেফাউল করিম রানা, কক্সবাজার পৌরসভা কস্তুরাঘাট বদরমোকাম উকিল পাড়ার মরহুম মোনাফ কাজীর ছেলে অ্যাড. মোহাম্মদ ইসমাইলের সাথে ষড়যন্ত্র মূলকভাবে টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে এধরনের জঘন্যতম ঘটনা করেছে। স্থানীয় গণ্য মান্য ব্যক্তি বর্গের মধ্যস্থতায় আপোষ মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হন বলে জানান তিনি।

এ ব্যাপারে ৬ নভেম্বর অ্যাড. মো. ফায়সাল মোশারফ (ফয়েজ) বাদী হয়ে ৬ নভেম্বর কক্সবাজার সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এতে আসামি করা হয়েছে- কক্সবাজার পৌরসভা ৩নং ওয়ার্ড নুর পাড়া এন্ডারসন রোড (উত্তর) শেখ আহমদের বাড়ী এলাকার এস.এম মুবিনের ছেলে তাইসাদ সাব্বির (৩০), তার ভাই তাইফ সাব্বির (২৬) ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার ২৮০ আলীক্যং মৌজার বাইশারী এলাকার (বর্তমানে- কক্সবাজার পৌরসভার ১১নং ওয়ার্ড ৪নং গলি ঝাউতলা গাড়ির মাঠ) মোহাম্মদ আলীর ছেলে আনিছ মোহাম্মদ টিপুসহ (৩৫) অজ্ঞাতনামা ৪/৫ জন।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ এসেছে। ঘটনায় তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

উল্লেখ, ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত পৌনে ৮ টার দিকে সশস্ত্র তাইসাদ সাব্বির, তার ভাই তাইফ সাব্বির ও আনিছ মোহাম্মদ টিপুর নেতৃত্বে ১০/১২ জনের সশস্ত্র সন্ত্রাসী বদর মোকাম এলাকার ফাঁকাগুলি বর্ষণ করে জনমনে আতংক সৃষ্টি করে। এ ঘটনায় পার পেয়ে যাওয়ায় তারা দিনদিন আরও বেপরোয়া হয়ে গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড