• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সভাপতির স্বাক্ষর জাল করে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিতেন অধ্যক্ষ

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

০৭ নভেম্বর ২০২২, ১০:০৫
সভাপতির স্বাক্ষর জাল করে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিতেন অধ্যক্ষ

নওগাঁর মান্দায় সভাপতির স্বাক্ষর জাল করে কলেজের বিভিন্ন পদে ১৩ জন শিক্ষক-কর্মচারীকে নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি ও যোগসাজশে বোর্ড গঠন করে ওইসব পদে নিয়োগ দেন ‘মান্দা মহানগর কলেজ’ অধ্যক্ষ রুহুল আমিন।

বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে কলেজ পরিচালনা কমিটির সাবেক সভাপতি সামন্ত কুমার সরকার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, মান্দা মহানগর কলেজ ২০১২ সালে অ্যাকাডেমিক স্বীকৃতি লাভ করে। কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১৮ সাল পর্যন্ত পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন সামন্ত কুমার সরকার। এ সময়ে কলেজের বিভিন্ন পদে ৩০ জন শিক্ষক-কর্মচারী নিয়োগ দেওয়া হয়। এছাড়া ২০২০ সালে ৬ মাসের জন্য এডহক কমিটির প্রধানের পদে ছিলেন তিনি।

অভিযোগে উল্লেখ করা হয়েছে- সাবেক সভাপতি সামন্ত কুমার সরকারের দায়িত্বকালে কলেজটিতে আরও ১৩ জন শিক্ষক-কর্মচারী নিয়োগ দেখানো হয়েছে।

বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো ব্যানবেইসের ওয়েবসাইড থেকে কলেজের অতিরিক্ত পদে শিক্ষক-কর্মচারী নিয়োগের বিষয়টি জানাজানির পর তোলপাড় শুরু হয়।

কলেজের সাবেক সভাপতি সামন্ত কুমার সরকার বলেন, আমার কার্যকালে অতিরিক্ত পদে আর কোনো নিয়োগ দেওয়া হয়নি। বিষয়টি জানার পর কলেজ অধ্যক্ষ রুহুল আমিনকে নিয়োগ সংক্রান্ত যাবতীয় কাগজপত্র দেখাতে বলেছিলাম। কিন্তু বিভিন্ন অজুহাতে তিনি টালবাহানা করছেন। এতে আমার সন্দেহ আরও বেড়ে গেছে।

সাবেক সভাপতি অভিযোগ করে বলেন, আমার স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ সংক্রান্ত রেজুলেশন তৈরি করা হয়েছে। এরপর ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশসহ যোগসাজশে বোর্ড গঠন করে ওইসব পদে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেন অধ্যক্ষ রুহুল আমিন। বিষয়টি তদন্তের জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছি।

অভিযোগের বিষয়ে জানতে মান্দা মহানগর কলেজে গিয়ে অধ্যক্ষ রুহুল আমিনকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মুঠোফোনটিও রিসিভ করেন না।

এ প্রসঙ্গে মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড