• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিনব কায়দায় মাদকের কারবার, অবশেষে ডিএনসির জালে ধরা

  জে রাসেল, ফরিদপুর

০৬ নভেম্বর ২০২২, ১৬:৫৪
অভিনব কায়দায় মাদকের কারবার, অবশেষে ডিএনসির জালে ধরা

বাড়িতে সিসি ক্যামেরা লাগিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গতিবিধি লক্ষ করে অভিনব কায়দায় দীর্ঘদিন ধরে মাদকের জমজমাট ব্যবসা করে আসছিল বিপ্লব মোল্লা নামে এক মাদক কারবারি। কিন্তু তার আর শেষ রক্ষা হলো না।

অবশেষে দুই হাজার পিস ইয়াবাসহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জালে আটক হয় বিপ্লব মোল্লা (৪০) নামে সেই মাদক কারবারি।

বিপ্লব মোল্লা সালথা উপজেলার চর বল্লভদী গ্রামের বাসিন্দা। তার পিতার নাম রুস্তম মোল্লা।

অফিস সূত্রে জানা যায়, বিপ্লব মোল্লার মাদক ব্যবসার বিষয়ে দীর্ঘদিন খোঁজখবর করে গত ৫ নভেম্বর রাত ১০টার দিকে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি আভিযানিক দল বিপ্লব মোল্লার বাড়িতে অভিযান দুই হাজার পিস ইয়াবা ও দুই বোতল ফেন্সিডিলসহ তাকে গ্রেফতার করে। এ সময় সেখান থেকে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত সিসি টিভির ডিভিআর এবং একটি মোবাইল সেট জব্দ করা হয়।

ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক শামীম হোসেন জানান, বিপ্লব দীর্ঘদিন যাবত এলাকায় মাদক ব্যবসা করে আসছে। আইন শৃঙ্খলা বাহিনীর গতিবিধি লক্ষ্য করার জন্য নিজ বাড়িতে সিসি ক্যামেরা লাগিয়ে অভিনব কায়দায় ব্যবসা করে আসছিল। দেশের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এবং ফেন্সিডিল এনে নিজ বাড়িতে রেখে বিক্রি করত সে। বাড়িতে কোন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেলেই সিসিটিভি দেখে সুকৌশলে পালিয়ে যেত। আবার কখনো আলামত সরিয়ে ফেলত। এভাবেই তথ্য প্রযুক্তির অপব্যবহার করে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর চোখ ফাঁকি দিয়ে মাদকের ব্যবসা করে আসছিল। অবশেষে তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

তিনি আরও জানান, তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় সালথা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক সিরাজুল ইসলাম বাদী হয়ে ৬ নভেম্বর সকালে একটি নিয়মিত মামলা দায়ের করেন। বিপ্লব মোল্লা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। এই ধরনের কুখ্যাত মাদক কারবারিদের আইনের আওতায় আনার ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ফরিদপুর সর্বোচ্চ সচেষ্ট রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড