• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বসুন্ধরা গ্রুপের নির্মাণাধীন কারাখানায় শ্রমিকের মৃত্যু

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

০৬ নভেম্বর ২০২২, ১৬:৪৩
বসুন্ধরা গ্রুপের নির্মাণাধীন কারাখানায় শ্রমিকের মৃত্যু
উদ্ধারকৃত মরদেহ (ফাইল ছবি)

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে নির্মাণাধীন একটি কারখানার ৪ তলা থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (৫ নভেম্বর) দুপুরে বসুন্ধরা গ্রুপের ক্যামিকেল কারখানায় ঘটনাটি ঘটে।

নিহতের নাম জামিনুর রহমান (৩৫)। সে নীলফামারী জেলার জলডাঙ্গা থানার পূর্ব ফুটাপাড়া এলাকার আব্দুল জলিলের পুত্র।

একই কারখানার শ্রমিক আতিকুর রহমান আলাল বলেন, শনিবার দুপুরে শ্রমিক জামিনুর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে বসুন্ধরা এলাকায় বসুন্ধরা গ্রুপের নির্মাণাধীন ক্যামিকেল ফরমিক সেক্সনের ৪ তলায় কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে সে নিচে পড়ে গুরুতর আহত হন। পরবর্তীকালে স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মোহাম্মদ ফাহিম বলেন, শনিবার দুপুর ২টার দিকে জামিনুর রহমান নামে এক শ্রমিককে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার আগে সে মারা গেছে। ওই শ্রমিকের বুকে ও মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে।

মিরসরাই থানার উপ পরিদর্শক মাঈন উদ্দিন ভূঁইয়া বলেন, শিল্পজোনে একটি কারখানায় কাজ করতে গিয়ে ৪ তলা থেকে পড়ে মারা যাওয়া জামিনুর রহমান নামে এক শ্রমিকের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানায় নিয়ে আসা হয়। লাশের ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মর্গে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে বসুন্ধরা গ্রুপের ম্যানেজার (এডমিন) নুরুল আলমের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড