• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণীজ আমিষের চাহিদা পূরণে ভেড়া পালন ভূমিকা রাখবে : খাদ্যমন্ত্রী

  কাজী কামাল হোসেন, নওগাঁ

০৬ নভেম্বর ২০২২, ১৬:২৯
প্রাণীজ আমিষের চাহিদা পূরণে ভেড়া পালন ভূমিকা রাখবে : খাদ্যমন্ত্রী

ভেড়ার পালন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের স্বাবলম্বী হতে এবং দেশের প্রাণীজ আমিষের চাহিদা পূরণে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ রবিবার (৬ নভেম্বর) নিয়ামতপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে "ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প" এর আওতায় ভেড়া ও ভেড়ার গৃহ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, সকলের জন্য পর্যাপ্ত নিরাপদ প্রাণীজ আমিষ নিশ্চিতকরণে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নয় পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানারকম ভাতা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য উৎপাদনে গুরুত্ব দিয়ে প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন উল্লেখ করে সাধন চন্দ্র বলেন, কৃষকের বিষয়টি অনুধাবন করে উৎপাদন বাড়াতে মনোযোগী হতে হবে।দেশে সারের অভাব নেই- পর্যাপ্ত মজুত আছে উল্লেখ করে তিনি বলেন, সরকার সার আমদানিতে ৪৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। এ সময় জনগণকে দেশের উন্নয়নে সরকারের পাশে থাকার আহবান জানান মন্ত্রী।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, নওগাঁ জেলা প্রাণিসম্পদ অফিসার মো. মহির উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন ডা. মো. ইয়ামিন আলী। পরে মন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৪০০ পরিবারের মাঝে ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড