• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় ভিডব্লিউবি অবিহিতকরণ সভা অনুষ্ঠিত, আবেদন শুরু আজ

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৬ নভেম্বর ২০২২, ১৫:৫২
মঠবাড়িয়ায় ভিডব্লিউবি অবিহিতকরণ সভা অনুষ্ঠিত, আবেদন শুরু আজ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গ্রামীণ দুঃস্থ মহিলাদের আর্থসামাজিক উন্নয়ন বাস্তবায়নের জন্য প্রকৃত উপকারভোগী বাচাই, খাদ্য ও কার্ড বিতরণ বিষয়ক সামাজিক নিরাপত্তা কর্মসূচি ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক অসচ্ছল নারীদের নিকট থেকে ২০২৩-২০২৪ চক্রের কার্ডের জন্য অনলাইনে আবেদন গ্রহণ কার্যক্রম আজ রবিবার (৬ নভেম্বর) শুরু হয়ে শেষ হবে আগামী ২০ নভেম্বর।

আবেদনকারী নারীরা নিজে উপস্থিত থেকে ইউনিয়ন পরিষদ কার্যালয় ও উপজেলা তথ্য আপা কেন্দ্র থেকে বিনামূল্যে আবেদন করতে পারবেন বলে অবহিতকরণ সভায় জানানো হয়।

গত শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় মঠবাড়িয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয় অধিদপ্তরের যৌথ আয়োজনে শহিদ মাখনলাল দাস মিলনায়তনে এ অবিহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী ভূমি কমিশনার সাখাওয়াত জামিল সৈকত এর সভাপতিত্ব এতে বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর হোসেন আকন, তুষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান হাওলাদার, গণমাধ্যমকর্মী ইশরাত জাহান মমতাজ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন- পূর্বের ভিজিডি কার্ড খাদ্য কর্মসূচীর নাম এখন পরিবর্তন করে ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডবিøউবি) করা হয়। এ কর্মসূচির মূল লক্ষ্য প্রান্তিক পর্যায়ের দুঃস্থ ও অসচ্ছল নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। যা নারীদের খাদ্য নিরাপত্তাহীনতা, পুষ্টিহীনতা ও অর্থনৈতিক নিরাপত্তাহীনতা দূর করে আর্থিক সচ্ছলতা নিশ্চিত করবে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে দারিদ্র্য ও দুঃস্থ নারীরা যাতে সঠিকভাবে এ কর্মসূচির আওতায় অন্তর্ভুক্ত হতে পারে সেজন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার সহ সংশ্লিষ্টদের স্বচ্ছতার সাথে প্রকৃত উপকারভোগী নির্বাচন করার আহবান জানান।

অবিহিতকরণ সভায় আরও জানানো হয় পরিবারে কর্মক্ষম অস্বচ্ছ, বিধবা, তালাকপ্রাপ্ত, স্বামী পরিত্যক্তা নারী যাদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে তারা আবেদন করতে পারবেন। ভিডব্লিউবি অনলাইন পোর্টালে আবেদন করা যাবে। যাদের বয়স ২০ বছরে নিচে ও ৫০ বছরে উপরে এবং যারা ২০১৯-২০২০ এবং ২০২১-২০২২ চক্রের ভিজিডি কার্ডধারী তারা আবেদন করতে পারবে না।

এ সময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মঠবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড