• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলার ছাত্রলীগের কমিটি নিয়ে জেলা সভাপতির বিরুদ্ধে সোচ্চার নেতাকর্মী

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

০৬ নভেম্বর ২০২২, ১৩:৫৩
উপজেলার ছাত্রলীগের কমিটি নিয়ে জেলা সভাপতির বিরুদ্ধে সোচ্চার নেতাকর্মী

ঢাকার ধামরাইয়ে প্রায় দুই যুগ পর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির অনুমোদন দেওয়া ঢাকা জেলা উত্তর কমিটির সভাপতি সাইদুল ইসলামের বিরুদ্ধে বিস্ফোরক কিছু অভিযোগ করেছেন পদবঞ্চিত নেতারা।

সভাপতি পদপ্রার্থী এক নেতার অভিযোগ, তাকে নেতা বানানোর জন্য ৪ লাখ টাকা নিয়েছেন জেলা সভাপতি। এছাড়া কমিটি পেতে আরও ছয় লাখ টাকা চেয়েছিলেন তিনি। নতুন কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে সে বয়স্ক ও সাবেক ছাত্রদল কর্মী হওয়া স্বত্বেও ১৫ লাখ টাকার বিনিময়ে এ কমিটি বাগিয়ে নেয়।

গত শনিবার (৫ নভেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে এসব অভিযোগ জানান পদবঞ্চিতরা। পরে ধামরাই সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলন করেও নানা অভিযোগ তুলে ধরেন নেতারা।

এতে উপস্থিত ছিলেন- ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিটির সভাপতি প্রার্থী হাবিবুর রহমান খান হাবিব, উপজেলার সবশেষ বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল ও পদপ্রার্থী তুষার আহমেদ শান্তসহ আরও প্রায় শতাধিক নেতাকর্মী।

ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব বলেন, আগামী ১৪ নভেম্বর ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করেছে কেন্দ্রীয় কমিটি। সে জন্য তাড়াহুড়া করে টাকার বিনিময়ে পকেট কমিটি করেছে। যার সভাপতি চিহ্নিত সন্ত্রাসী ও ছাত্রদল নেতা।

তিনি অভিযোগ করে বলেন, সাইদুল ইসলাম আমার কাছ থেকে চার লাখ টাকা নিয়েছে আরও ১৫ দিন আগে। মোট চেয়েছে ১০ লাখ টাকা। আমি বললাম আমি রাজনীতি করি, ছাত্র মানুষ। এতো টাকা কীভাবে দিবো? তিনি আমাকে বলছেন- আমার কাছে ১৫ লাখ টাকার অফার আছে। ১৫ লাখ টাকা নিয়ে বাসায় বসে আছে। তুমি আর ৯ লাখ টাকা না দিলে ওদের কমিটি দিয়ে দিবো। আমার চার লাখ টাকা এখনো ফেরত দেয়নি। গতকালও চেয়েছি। সে বলেছে দেবে না।

গণতান্ত্রিকভাবে কমিটি গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, অবিলম্বে কমিটি বাতিল না করা হলে আমরা কঠোর আন্দোলনে নামবো।

নতুন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পদায়িত হওয়া মাহবুবকে মোটরসাইকেল চোর আখ্যা দিয়ে সাবেক যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল বলেন, সে চিহ্নিত মোটরসাইকেল চোর। তার বিরুদ্ধে মামলা রয়েছে। তাকে নেতা বানানো হয়েছে। এছাড়া জামিলের বয়স ৩৩ বছর, সে বিবাহিত। আমরা অবিলম্বে এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি ও নতুন কমিটি করার আহ্বান জানাই।

এসব বিষয়ে জানতে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করলেও তারা এ বিষয়ে কোনো মন্তব্য করবেন না বলে জানান।

ধামরাই উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি জামিল হোসেনকে ফোন করলে তিনি বলেন, যারা এসব করেছে তারা পদপ্রার্থী ছিল। কিন্তু সবাই তো পদে আসবে না। তারাই অযথা ভিত্তিহীন কথা ছড়াচ্ছে। পদ না পেয়ে তারা বেপরোয়া হয়ে উঠেছে।

উপজেলা ছাত্রলীগের সূত্র জানায়, ধামরাইয়ে ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ১৯৯৮ সালে। সেই কমিটি ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে। এরপর আরও কয়েকবার আহ্বায়ক কমিটি দেওয়া হলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

শুক্রবার অনুমোদনের মাধ্যমে ২২ বছর পর আবারো কমিটি পেলো উপজেলা ছাত্রলীগ। এতে সভাপতি হয়েছেন জামিল হোসেন ও সাধারণ সম্পাদক করা হয়েছে মো. মাহাবুব রহমানকে। তবে এ কমিটি নিয়েও বিতর্ক শুরু হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড