• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রীসহ পথচারীরা দুর্ভোগে 

উওরা ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাত্রায় দেড় ঘণ্টা বিলম্ব 

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

০৫ নভেম্বর ২০২২, ১৪:৫১
উওরা ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাত্রায় দেড় ঘণ্টা বিলম্ব 

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলগেটে উওরা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ইঞ্জিনটি চালু হলে সান্তাহার থেকে ছেড়ে যায়। ফলে ট্রেনের যাত্রীদের পাশাপাশি দুর্ভোগে পরতে হয় পথচারীসহ যানবাহন চালকদেরও।

সূত্রে জানা যায়, আজ শনিবার সকাল সাড়ে ৮টায় পার্বতীপুর থেকে ছেড়ে আসা রাজশাহী গামী উওরা এক্সপ্রেস ট্রেনটি জাফরপুর স্টেশন পার হওয়ার পর থেকেই ট্রেনের ইঞ্জিনে গতি কমে যায় এবং চালক ধীর গতিতে সান্তাহার স্টেশনে নিয়ে আসার চেষ্টা করলে সান্তাহার রেলগেটে পৌঁছালে ট্রেনের ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে এমত অবস্থায় ট্রেন চালক ট্রেনের ইঞ্জিনটি বন্ধ করে দেয়।

পরবর্তীকালে ইঞ্জিনটি চালু করার জন্য সান্তাহার কারিগরি বিভাগ (লকো) লোকবল এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে ইঞ্জিনটি চালু না হওয়াই স্টেশন মাস্টার ইশ্বরর্দী থেকে রিলিপ ইঞ্জিন এসে ট্রেনটিকে নিয়ে যাওয়ার বার্তা পাঠায়।

এমত অবস্থায় সান্তাহার লকো প্রকৌশলী সর্বাত্মক চেষ্টা করে ইঞ্জিনটি চালু করে এবং সকাল ১০ টায় উওরা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়।ইতি মধ্যে ইশ্বরর্দী থেকে ছেড়ে আসা রিলিপ ইঞ্জিনটি নাটোর পৌঁছালে নাটোর স্টেশন থেকে ফেরত পাঠানো হয়।

অপর দিকে ইঞ্জিনটি রেল গেইটের উপর বিকল হওয়ায় প্রায় দুই ঘণ্টা রেলগেইটি বন্ধ থাকে এতে উভয় পাশে যানযটের সৃষ্টি হয়।

সান্তাহার জংশন স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুল খালেক বলেন, উওরা ট্রেনের ইঞ্জিনটি সান্তাহার রেলগেটে বিকল হওয়াই সান্তাহার লকো কারিগরি বিভাগের লোকজন ইঞ্জিনটি মেরামত করে চালু করে। ইঞ্জিনটি চালু হওয়াই ট্রেনটি নিয়ে ১০টায় রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এবং রিলিপ ইঞ্জিনটি নাটোর স্টেশন থেকে ফিরিয়ে যায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড