• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্য হাতির আক্রমণে দুই বৃদ্ধের মৃত্যু

  মো. নুরুল করিম আরমান, লামা (বান্দরবান)

০৫ নভেম্বর ২০২২, ১২:৩৫
বন্য হাতির আক্রমণে দুই বৃদ্ধের মৃত্যু
বন্য হাতির আক্রমণ (ফাইল ছবি)

বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকালে উপজেলার আজিজ নগর ইউনিয়নের সোহরাব, মগ বাজার ও জামাল পাড়ায় ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- সোহরাব পাড়ার বাসিন্দা মৃত ফজর আলীর স্ত্রী খোদেজা বিবি (৬৫) ও মগবাজার পাড়ার বাসিন্দা মৃত মাঈন উদ্দিন গাজীর ছেলে আমির আলী (৫০)। এ ঘটনায় আহত মোজাম্মেল হক বয়াতীকে (৬৫) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গহীন পাহাড় থেকে শুক্রবার সকাল ৮টার দিকে দলছুট একটি হাতি প্রথমে সোহরাব পাড়ার লোকালয়ে নেমে পড়ে তাণ্ডব শুরু করে। এ সময় বাড়ির পাশের ঝিরি থেকে পানি আনতে গেলে হাতির আক্রমণে ঘটনাস্থলে খোদেজা বিবি মারা যান। এরপর পাশের মগ বাজারের একটি ও জামাল পাড়ার একটি বসত বাড়ি ভাংচুর করে হাতিটি।

এতে দোকানে মালিক আমির আলী ও বসতবাড়ির মালিক মোজাম্মেল হক বয়াতকী গুরুতর আহত হন। স্থানীয়রা আহত দুইজনকে দ্রুত উদ্ধার করে কাছাকাছি লোহাগাড়া উপজেলার সাউন্ড হেলথ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আমির আলীকে মৃত বলে ঘোষণা করেন। আহত মোজাম্মেল হক বয়াতীর (৬৫) অবস্থার অবনতি হলে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে রেপার করেন চিকিৎসকরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আজিজ নগর ইউনিয়ন পরিষদের সদস্য মো. সেলিম মিয়া বলেন, বর্তমানে ওই হাতিটি পাশের পাহাড়ে অবস্থান করার কারণে স্থানীয়রা আতংকে আছেন।

আজিজ নগর পুলিশ ক্যাম্প ইনচার্জ এনামুল হক ভুঁইয়া বলেন, নিহতদের লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ দিকে লামা বিভাগীয় বন কর্মকর্তা মো. আরিফুল হক বেলাল বলেন, খবর পেয়ে হাতিটিকে সরিয়ে নিতে ঘটনাস্থলে ‘হাতি রেসপন্স টিম’ পাঠানো হয়েছে। এছাড়া বন্য হাতির হামলায় নিহত ও আহতদেরকে বন বিভাগের বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড