• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রাম সদরে ৫ স্কুলের মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

০৩ নভেম্বর ২০২২, ১৭:৫৪
মতবিনিময় সভা

কুড়িগ্রাম সদরে পিছিয়ে পড়া ৫টি স্কুলের লেখাপড়ার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসান। অনুষ্ঠানে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহুরুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, ভোগডাঙ্গা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান, ঘোগাদহ ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল, হলোখানা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রেজা প্রমুখ।

কুড়িগ্রাম সদর উপজেলায় মাধ্যমিক পর্যায়ে ৫৬টি বিদ্যালয় রয়েছে। এই বিদ্যালয়গুলোর মধ্যে অপেক্ষাকৃত পিছিয়ে পরা ৫টি বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি, ইউপি চেয়ারম্যানদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা বিভাগ। এসময় ৫টি বিদ্যালয়ের জন্য ৫জন মনিটরিং কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয় এবং প্রতিটি প্রতিষ্ঠানের জন্য একটি করে মনিটরিং টিম গঠন করে দেয়া হয়। এই কমিটির সদস্য ইউপি চেয়ারম্যান, ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষকগণ প্রতিদিন ১০টার সময় হোয়াটস অ্যাপের মাধ্যমে ক্লাসে উপস্থিতি নিশ্চিত করবেন। এছাড়াও এই মনিটরিং টিম শিক্ষক ও শিক্ষার্থীদের মানোন্নয়নের বিষয়টি রিপোর্ট আকারে পরবর্তী সভায় উপস্থাপন করবেন।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসান জানান, আমরা পর্যায়েক্রমে প্রতিটি ইউনিয়ন থেকে কাংখিত ফলাফল করতে পিছিয়ে পরছে এমন বিদ্যালয়গুলোকে সনাক্ত করছি এবং এসব বিদ্যালয়ের লেখাপড়ার মান উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি। পরবর্তীতে যাতে শিক্ষার মান ও ফলাফল আশানুরুপ হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড