• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রহস্যে ঘেরা রাণীর আত্মহত্যা

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী):

০৩ নভেম্বর ২০২২, ১৭:৫০
আত্মহত্যা

নরসিংদীর রায়পুরায় ঘরের ধরনার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে স্বামী পরিত্যাক্ত রাণী বেগম (৪৪)। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে উপজেলার ডৌকারচর ইউনিয়নের ১নং ওর্য়াড তেলিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্বামী পরিত্যাক্ত সেই নারী কি আসলেই আত্মহত্যা করেছে নাকি তাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে এমন আলোচনা ও সমালোচনা চলছে এলাকায়।

স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, রাণীর মায়ের ১ম পক্ষ আমজাদ হোসেনের সাথে বিয়ের পর জন্ম হয় রাণীর। পরে রাণীর মায়ের প্রথম পক্ষের সাথে বনিবনা না হওয়ায় রাণীকে সাথে নিয়েই নরসিংদী রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়নের শাহজাহানকে ২য় বিয়ে করেন রাণীর মা। তারপর থেকে সৎ বাবার সংসারে রাণীর বেড়ে ওঠা। বড় হওয়ার পর রাণীর বিয়ে দেন তারা। রাণীর রগচটা স্বভাবের কারণে টেকেনি তার সংসার। এভাবে রাণীর একাধিক বিয়ে হয়। সন্তানহীনা রাণীর কোনো স্বামীদের সাথে বনিবনা না হওয়ায় স্বামীদের সাথে ছাড়াছাড়ি করে জীবিকার তাগিদে রাণী পাড়ি দেন সৌদি আরবে সেখানে কয়েক বছর থাকার পর সেখান থেকে আবার পাড়ি দেন ওমানে। কয়েক বছর পর সে দেশে ফিরে এসে রাণীর মায়ের ২য় পক্ষ শাহজাহানের মেয়ে মনি বেগমের কাছ থেকে জমি কিনে গত ৩-৪ মাস আগে একটি টিনের ঘর নির্মান করে রাণী। সে ঘরেই ধরনার সাথে ঝুলন্ত অবস্থায় আত্মহত্যা করে রাণী।

রাণীর সৎ বোন কারিমা জানান, তার মাথায় সমস্যা আছে। তার একাধিক বিয়ে হয়েছে। মাথায় সমস্যার কারণে স্বামীদের সাথে বনিবনা হয় না। আজ সকালে সে তার নিজ ঘরে আত্মহত্যা করেছে।

ডৌকারচর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার আবুল হেসেন জানান, রাণী গতকাল বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় এ বিষয়টি নিয়ে আমার কাছে আসে। এর আগে কখনো এ বিষয় নিয়ে আমার কাছে আসে নি। আমি বিষয়টি জানার পর তার বর্তমান বাবা শাহজাহানের সাথে কথা বলে আমাকে জানাতে বলি কিন্তু আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে শুনতে পেয়েছি সে আত্মহত্যা করেছে। পরে ঘটনাস্থলে গিয়ে কয়েক মাস আগে তার নির্মাণ করা নতুন ঘরে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ দেখতে পাই।

তিনি আরও বলেন, শুনেছি যে জমিটি নিয়ে ঝামেলা সে জমিটি একটা সময় রাণীর সৎ বাবা শাহজাহানের ছিল। পরে শাহজাহান সেটি অন্য লোকের কাছে বিক্রি করে। পরে শাহজাহানের আপন মেয়ে মনি বেগম ওই ব্যক্তির কাছ থেকে জমিটি ক্রয় করে সৎ বোন রাণীর কাছে বিক্রি করে কিন্তু সেটার কোন পরিপূর্ণ কাগজ মনি তাকে দেয়নি উল্টো বর্তমানে যেখানে রাণী ঘর করেছে সেখান থেকে সরে পিছনে যাওয়ার জন্য রাণীকে বলা হচ্ছে বলে শুনেছি। রাণীর মাথায় সমস্যা আছে কি না এমন প্রশ্নের জবাবে মেম্বার বলেন, গতকাল তো আমার সাথে ভালো ভাবেই কথা বলেছে। মাথায় সমস্যা এমনটাতো দেখিনি।

এ ব্যাপারে নিহতের সৎ বোন মনি বেগমের সাথে কথা বলার চেষ্টা করলে তিনি অসুস্থ হয়ে ঘরে শুয়ে আছেন বলে জানান মনি বেগমের বোনেরা। তার কিছুক্ষন পর পুণরায় মনি বেগমের সাথে কথা বলতে তাদের বাড়িতে গেলে তিনি বাড়িতে নেই বলে জানান তার অন্যান্য বোনেরা। এছাড়া মনি বেগমের সাথে মুঠোফোনে কথা বলার জন্য তার বোনদের কাছে নাম্বার চাইলে সেটিও দিতে অস্বীকার করে তারা।

এ ব্যাপারে আমিরগঞ্জ পুলিশ ফাড়িঁর ইনচার্জ এস আই ফরিদ জানান, নিহতের লাশ ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড