• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটের রাস্তা দখল করে তৈরি হলো দোকান

  শেখ শান্ত ইসলাম খুলনা, খুলনা

০২ নভেম্বর ২০২২, ১৬:২১
হাটের রাস্তা দখল করে তৈরি হলো দোকান

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার শলুয়া বাজার কমিটির সদস্য নজরুল ফকিরের বিরুদ্ধে শলুয়া হাটের রাস্তা দখল করার অভিযোগ পাওয়া গেছে। শলুয়া বাজারে নজরুলের দুটি দোকান আছে। আর সেই দোকান দুটি'র মাঝখানে হাটের রাস্তা। সেই রাস্তা দখল করে দোকান তৈরি করার পায়তারা করছে নজরুল ফকির।

জানা যায়, স্থানীয় মৃত প্রেম বিশ্বাসের ছেলে প্রতাপ বিশ্বাস গত ১৫ বছর আগে পানি উন্নয়ন বোর্ডের নিকট থেকে ৯৯ বছরের লিজ নিয়েছিলেন জায়গাটি। এরপর সিরাজ ফকিরের পুত্র নজরুল ফকির সেই লীজ নিজ নামে কিনে নেওয়ার চেষ্টা করে। প্রতাপ বিশ্বাসকে টাকা দিতে চেয়েছিল কিন্তু টাকা দেওয়ার আগেই প্রতাপ বিশ্বাস মারা যায়। পরে প্রতাপ বিশ্বাসের স্ত্রীর কাছেও অনেক দেন দরবার করেছে জায়গাটি নিজ নামে নেওয়ার জন্য।

শেষ মেষ জোর পূর্বক মালিকানা দাবি করে দুইটি দোকানের পজিশন তার দখলে নিয়ে ব্যবসা করিয়া আসিতেছে বিগত পাঁচ বছর যাবৎ। নজরুল ফকিরের দুই দোকানের মাঝেই হাটে প্রবেশের রাস্তা। সেই রাস্তাটি আস্তে আস্তে নিজের দোকানের পজিশন করার পায়তারা চলছে। গত এক সপ্তাহ আগে সেই রাস্তার উপর টিনের চালা তৈরি করেছে নজরুল ফকির। বাজার কমিটির সভাপতি/সম্পাদক বরাবর একটি আবেদন করেছে চালা তৈরির অনুমতির জন্য। কিন্তু কমিটি কোনো অনুমতি দেয় নাই। গায়ের জোরেই নজরুল ফকির চালা তৈরি করেছে।

এ বিষয়ে শলুয়া বাজার কমিটির সভাপতি প্রভাস বিশ্বাস বলেন, আমি শুনেছি সে একটা আবেদন করেছে। কিন্তু তার আবেদনের কোনো অনুমতি দেয়া হয়নি। বরং তাকে নিষেধ করা হয়েছে। সে বাজার কমিটিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হীন স্বার্থ চরিতার্থ করায় লিপ্ত রহিয়াছে। গায়ের জোরে সে হাটের রাস্তাটি দখল করে নিজের ৩নং দোকান করার ফন্দি আঁটছে।

হাট কমিটির কর্মকর্তারা বলেন, আমরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করবো নজরুলের বিরুদ্ধে।

এ বিষয়ে নজরুল বলেন, হাটের মানুষের সুবিধার্থে যাত্রী ছাউনি তৈরি করেছি বাজার কমিটির অনুমতি সাপেক্ষে। কে কি বললো তাতে আমার কিছু যায় আসে না।

বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন শলুয়া এলাকাবাসীর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড